Alexa ষোল বছরের ফুটবলারের দাম ৯৩৫ কোটি টাকা! 

ষোল বছরের ফুটবলারের দাম ৯৩৫ কোটি টাকা! 

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৩:৫৩ ১৪ অক্টোবর ২০১৯  

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

চেহারায় কৈশোরের ছাপ স্পষ্ট। মাত্র ১৬ বছর হলেও এ বয়সেই জায়গা করে নিয়েছেন বার্সেলোনার প্রধান দলে। আনসু ফাতিকে নিয়ে তাই উচ্ছ্বাসের কমতি নেই বার্সা ম্যানেজমেন্টে। ভবিষ্যতের তারকা হিসেবে অনেকেই খুঁজে পাচ্ছে ফাতিকে। তাই বিভিন্ন ক্লাবের দৃষ্টিও পড়েছে তার ওপর। এই সুযোগে বার্সাও জানিয়ে দিয়েছে, সহজে ফাতিকে ছাড়বে না তারা। কেউ যদি ফাতিকে দলে ভেড়াতে চায় তবে গুনতে হবে কমপক্ষে ১০০ মিলিয়ন ইউরো। বাংলাদেশি মুদ্রামানে যা কমপক্ষে ৯৩৫ কোটি টাকা! 

ফাতির জন্ম পর্তুগালের অধীনস্থ গুয়েনা বিসাউতে। তবে সম্প্রতি নিয়েছেন স্পেনের নাগরিকত্ব। স্পেন জাতীয় দলের হয়ে খেলার লক্ষ্যে এগোচ্ছেন। তবে সে পথ পাড়ি দেয়া এখনো ঢেঁড় বাকি। তার আগেই ফুটবল ক্লাব বার্সেলোনায় নিজের নাম উজ্জ্বল করার দিকে মনযোগী এই তরুণ।

আনসু ফাতির উঠে আসা একটু চমকের মতো। নতুন মৌসুমের শুরুতে ইনজুরি আক্রান্ত মেসিকে দলে পায়নি বার্সেলোনা। তার শূন্যস্থান পূরণের জন্য বার্সা একাডেমি থেকে দলে যুক্ত করা হয় ফাতিকে। অল্প সময়েই প্রতিভার ঝলক দেখিয়ে বার্সেলোনার প্রধান দলের হয়ে ৬টি ম্যাচ খেলে ফেলেছেন। ১৬ বছর বয়সে গোল করে গড়েছেন নতুন রেকর্ড। সব থেকে কম বয়সী ফুটবলার হিসেবে বার্সেলোনার হয়ে গোল করার রেকর্ড এখন ফাতির দখলে।


এমন দারুণ পারফরম্যান্সে খুশি হবে যে কেউ। প্রচন্ড খুশি বার্সেলোনা কর্তৃপক্ষ। তাই ফাতিকে আর একাডেমির দলের সাথে না রেখে প্রধান দলের সাথেই রাখছে তারা। এখন লিওনেল মেসি, লুইস সুয়ারেজ, গ্রিজম্যানদের সঙ্গে নিয়মিত অনুশীলন করছেন ফাতি। পাশাপাশি এই সদ্য স্প্যানিশকে বার্সেলোনা থেকে নতুন চুক্তির প্রস্তাবও দেওয়ার কথা ভাবা হচ্ছে। 

রেডিও মুন্ডো দিপোর্তিভো জানিয়েছে, আনসু ফাতিকে কিছুদিনের মধ্যেই নতুন চুক্তির জন্য প্রস্তাব দেয়া হবে। প্রধান লক্ষ্য, চুক্তির মাধ্যমে আগামী আরো কয়েক বছরের জন্য ফাতিকে নিজেদের করে রাখা। চুক্তি হয়ে গেলে বার্সার ইচ্ছার বিরুদ্ধে কেউ যদি ফাতিকে নিজেদের দলে ভেড়াতে চাইলে গুনতে হবে বড় অর্থ। কমপক্ষে ১০০ মিলিয়ন ইউরো অর্থাৎ প্রায় ৯৩৫ কোটি টাকার সীমা বেঁধে দেয়ার কথা ভাবছে বার্সা কর্তৃপক্ষ।
 

ডেইলি বাংলাদেশ/এসআই