শ্রীলংকা সফর নিয়ে সাকিবকে পাপনের ফোন

শ্রীলংকা সফর নিয়ে সাকিবকে পাপনের ফোন

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৪:৩৩ ১৪ আগস্ট ২০২০  

ফাইল ছবি

ফাইল ছবি

করোনাপরবর্তী সময়ে শ্রীলংকার বিপক্ষে সিরিজ দিয়েই ফের আন্তর্জাতিক ক্রিকেট শুরু করবে বাংলাদেশ। এই সিরিজ চলাকালীন সময়েই শেষ হবে অলরাউন্ডার সাকিব আল হাসানকে দেয়া আইসিসির এক বছরের নিষেধাজ্ঞা। ফলে লংকানদের বিপক্ষে সাকিবকে পাওয়ার ব্যাপারে আশাবাদী বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সম্প্রতি এ বিষয়ে কথা বলতে সাকিবের সঙ্গে যোগাযোগ করেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। 

ক্রিকেটভিত্তিক জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকবাজ এক প্রতিবেদনে জানিয়েছে, আসন্ন শ্রীলংকা সফর নিয়ে সাকিবের ভাবনা জানতে চেয়েছেন পাপন। তবে ফোনে তাদের মাঝে কী কথা হয়েছে এ বিষয়ে বেশি কিছু জানানো হয়নি। 

ক্রিকেটে ফিরতে আগামী মাস থেকেই অনুশীলন শুরু করবেন সাকিব। বর্তমানে নিষিদ্ধ থাকায় বিসিবির কোনো সুবিধা নেয়া যাবে না বিধায় সাভারের বিকেএসপিতে নিজস্ব উদ্যোগে অনুশীলন করবেন তিনি।

সাকিবকে দলে পাওয়ার ব্যাপারে আশা প্রকাশ করেছেন বাংলাদেশ জাতীয় দলের কোচ রাসেল ডমিঙ্গো। তিনি বলেন, আমি আশা করি ততদিনে (শ্রীলংকা সফরের আগে) সাকিব প্রস্তুত হয়ে যাবে। এই ব্যাপারে নির্বাচকদের সাথে কথা বলতে হবে। 

টাইগারদের হেড কোচ আরো বলেন, দলে ফেরার আগে কিছু প্রক্রিয়া তো অবশ্যই আছে। সে আমাদের হয়ে খেলার আগে মনে হয় অন্য কোথাও খেলা প্রয়োজন। হতে পারে অনানুষ্ঠানিক কোনো ম্যাচ। যেকোনো ম্যাচই তার উপকারে আসবে।

এদিকে সাকিবকে দলে ভেড়ানোর ব্যাপারে ইতিবাচক থাকছেন বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। শারীরিক ও মানসিকভাবে ফিট থাকলেই এই অলরাউন্ডারকে দলে আনতে চান তিনি। 

এ ব্যাপারে নান্নু বলেন, ২৮ অক্টোবর পর্যন্ত সে আমাদের সঙ্গে অনুশীলন করতে পারবে না। নিষেধাজ্ঞা উঠে যাওয়ার পর তার ফিটনেস এবং মানসিক অবস্থা দেখতে হবে আমাদের। তার অবস্থা দেখার পর ম্যানেজমেন্টের সঙ্গে কথা বলেই তাকে খেলানোর ব্যাপারে আমরা চূড়ান্ত সিদ্ধান্ত নেব। 

জুয়াড়ির প্রস্তাব গোপন করার অভিযোগে বর্তমানে আইসিসির দেয়া এক বছরের নিষেধাজ্ঞা ভোগ করছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব। আগামী ২৯ অক্টোবর থেকে সব ধরনের ক্রিকেটে ফিরতে পারবেন তিনি।

ডেইলি বাংলাদেশ/এএল