শ্রীলংকা সফরে তামিমকে পাওয়া নিয়ে শঙ্কা!

শ্রীলংকা সফরে তামিমকে পাওয়া নিয়ে শঙ্কা!

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৫:০১ ১৪ আগস্ট ২০২০  

তামিম ইকবাল

তামিম ইকবাল

কিছুদিন পরই শ্রীলংকার বিপক্ষে টেস্ট সিরিজ খেলতে দেশ ছাড়বে বাংলাদেশ ক্রিকেট দল। এই সিরিজে টাইগার ওপেনার তামিম ইকবাল খেলবেন কিনা তা এখনো নিশ্চিত নয়। চিকিৎসকের সিদ্ধান্তের ওপরই তার খেলা নির্ভর করছে বলে জানা গেছে। 

দীর্ঘদিন ধরে পেট ব্যথায় ভুগছিলেন তামিম ইকবাল। কিছুদিন আগে লন্ডন থেকে চিকিৎসা শেষে দেশে ফিরেছেন তিনি। সেখানে বেশ কিছু পরীক্ষা নিরীক্ষা করান টাইগারদের ওয়ানডে অধিনায়ক। 

এখনো সবগুলো পরীক্ষার রিপোর্ট হাতে পাননি তামিম। রিপোর্টগুলো পাওয়ার পরই নিজের শারীরিক অবস্থা সম্পর্কে পুরোপুরি জানতে পারবেন তিনি। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরীও সেই রিপোর্টের অপেক্ষায় আছেন।

দেশের এক ইংরেজি দৈনিককে দেয়া সাক্ষাৎকারে দেবাশীষ বলেছেন, তামিম আগামী দুই এক দিনের মধ্যে ডাক্তারের সঙ্গে কথা বলবে। সব পরীক্ষা নিরীক্ষা শেষ হলেও এখনো রিপোর্ট আসেনি। এখন পর্যন্ত সে ভালোই আছে। যদি রিপোর্টে ডাক্তার কিছু খুঁজে পান এবং তাকে কোনো কিছু মেনে চলতে বলেন তাহলে সেটা আলাদা বিষয়, তখন হয়তো সে খেলতে পারবে না। তবে এখন পর্যন্ত সে ঠিক আছে।

লন্ডন থেকে দেশে ফিরে কিছুদিন সেলফ আইসোলেশনে ছিলেন তামিম ইকবাল। সবকিছু ঠিক থাকলে আগামী রোববার থেকে একক অনুশীলন শুরু করবেন তিনি। এই প্রসঙ্গে দেশসেরা ওপেনার বলেছেন, '১৫ আগস্ট আমার কোয়ারেন্টাইন শেষ হবে। আশা করছি ১৬ আগস্ট থেকেই অনুশীলনে যোগ দিতে পারব।'

ডেইলি বাংলাদেশ/এএল