Alexa শোয়েবকে ছাড়িয়ে সর্বোচ্চ গতির বোলার ‘নতুন মালিঙ্গা’!

শোয়েবকে ছাড়িয়ে সর্বোচ্চ গতির বোলার ‘নতুন মালিঙ্গা’!

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৫:০৫ ২০ জানুয়ারি ২০২০  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

চলমান অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে সবাইকে রীতিমতো চমকে দিলেন লংকান পেসার মাথিশা পাথিরানা। ভারতের বিপক্ষে ম্যাচে ১৭৫ কি.মি গতিবেগে বল করেছেন ১৭ বছর বয়সী এ কিশোর। স্বীকৃত ক্রিকেটে সবচেয়ে দ্রুতগতির ডেলিভারির মালিক পাকিস্তানের শোয়েব আখতার। ২০০৩ সালে ইংল্যান্ডের বিপক্ষে ১৬১.৩ কি.মি গতিতে বল করেছিলেন এই গতিদানব। 

প্রতিযোগিতার সপ্তম ম্যাচে ব্লমফন্টেইনে মুখোমুখি হয়েছিলো ভারত ও শ্রীলংকার যুবারা। আগে ব্যাট করতে নামা ভারতের ইনিংসের সময় বল হাতে আগুন ঝরান পাথিরানা। ইনিংসের চতুর্থ ওভারের শেষ বলে পাথিরানার শর্ট বাউন্সার লেগসাইড দিয়ে বেরিয়ে যায়। আম্পায়ার ওয়াইড বল কল করেন।  

কিন্তু চমক দেখায় স্পিডোমিটার। সেখানে বলটির গতি দেখায় ১৭৫ কি.মি/ঘণ্টা। প্রযুক্তিগত কোনো ভুলের কথা এখন পর্যন্ত আইসিসির পক্ষ থেকে জানানো হয়নি। কিন্তু মাত্র ১৭ বছর বয়সী একজন পেসারের কাছ থেকে এতো গতির বল বাস্তবিকভাবে অকল্পনীয়। 

 

এই ডেলিভারির আগেই অবশ্য মিডিয়ার নজরে এসেছেন লংকান এই পেসার। তার বলের স্টাইল দেশটির কিংবদন্তী পেসার লাসিথ মালিঙ্গার হুবহু নকল। যাকে ‌নতুন মালিঙ্গা হিসেবেই আখ্যায়িত করছে ক্রিকেটবিশ্ব। 

ভারতের কাছে অবশ্য ম্যাচটি ৯০ রানে হারে যায় লংকার কিশোররা। ভারতের দেয়া ২৯৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ২০৭ রানে গুটিয়ে যায় শ্রীলংকা। 

ডেইলি বাংলাদেশ/এম