Alexa শেষ হতে যাচ্ছে ‘কন্ট্রাস্ট ৩.০’

শেষ হতে যাচ্ছে ‘কন্ট্রাস্ট ৩.০’

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৩:৪৫ ২২ ডিসেম্বর ২০১৯   আপডেট: ১৩:৪৮ ২২ ডিসেম্বর ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস ফটোগ্রাফি সোসাইটি (বিইউপিপিএস) আয়োজিত চার দিনব্যাপী আলোকচিত্র প্রদর্শনী ‘কন্ট্রাস্ট ৩.০’ এর সমাপনী দিন আজ।

রোববার বিকেল ৪টায় এর সমাপনী অনুষ্ঠান বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা প্লাজায় অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী জনাব কে এম খালিদ এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিইউপি’র ফ্যাকাল্টি অফ সিকিউরিটি অ্যান্ড স্ট্র্যাটিজিক স্ট্যাডিজ এর ডিন ব্রিগ্রেডিয়ার জেনারেল সাইফ-উর-রহমান।

গত ১৯ ডিসেম্বর জাতীয় চিত্রশালার গ্যালারিতে শুরু হওয়া এ প্রদর্শনীতে পোর্ট্রেইট, ওয়াল্ডলাইফ, অ্যাবস্ট্রাক্ট ও ট্রাভেল এই চার ক্যাটাগড়িতে প্রায় ১২শ’ ছবি থেকে বাছাইকৃত ১০০ ছবি স্থান পায়।

প্রতিযোগিতায় বিচারক হিসেবে ছিলেন অলোকচিত্রী হাসান এস চন্দন, মোহাম্মদ রাকিবুল হাসান এবং সৈয়দ লোতিফ হোসাইন। এছাড়াও তাদের পরিচালনায় টানা তিনদিন পৃথক আলোকচিত্র কর্মশালা হয়।

বিজয়ের মাস উপলক্ষে স্বাধীনতা যুদ্ধের সময়ের কিছু ঐতিহাসিক ছবিও প্রদর্শনীর একটি বিশেষ কর্নারে স্থান পায়। 

২০১৬ সালে যাত্রা শুরু করা বিইউপিপিএস ২০১৭ সালে সর্বপ্রথম আলোকচিত্র প্রদর্শনী আয়োজন করে। এই নিয়ে টানা তৃতীয় বারের মত বিভিন্ন বিশ্ববিদ্যালয় এবং কলেজের অংশগ্রহণে এ প্রদর্শনীর আয়োজন করেছে বিইউপিপিএস।

ডেইলি বাংলাদেশ/টিআরএইচ