শেষ বলের জয়ে সেমিতে ভারত

শেষ বলের জয়ে সেমিতে ভারত

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৩:২২ ২৭ ফেব্রুয়ারি ২০২০  

ভারত দল

ভারত দল

অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে শেষ বলে রোমাঞ্চকর জয় পেয়েছে ভারত। উত্তেজনাপূর্ণ ম্যাচে নিউজিল্যান্ডকে মাত্র ৩ রানে হারিয়েছে তারা। এই জয়ে এবারের আসরের সেমিফাইনাল নিশ্চিত করে ফেলেছে হারমানপ্রীত কৌরের দল।

মেলবোর্নের জংশন ওভালে প্রথমে ব্যাট করে ৮ উইকেট হারিয়ে ১৩৩ রান করে ভারত। রান তাড়া করতে নেমে ৩৪ রানেই তিন উইকেট হারিয়ে বিপাকে পড়ে নিউজিল্যান্ড। সেখান থেকে দলকে টেনে তোলেন ম্যাডি গ্রিন ও কেটি মার্টিন। দুজনে খেলেন যথাক্রমে ২৪ ও ২৫ রানের ইনিংস।

অ্যামেলিয়া কের ও হেলী জনসনের ঝড়ো ব্যাটিংয়ে জয়ের স্বপ্ন দেখছিল নিউজিল্যান্ড। পেনাল্টিমেট ওভারে ১৮ রান করেন কের। শেষ ওভারে ১৬ রান প্রয়োজন থাকলেও প্রথম পাঁচ বলে ১১ রান নিতে পারেন কের ও জনসন। শেষ বলে পাঁচ রান, এমন অবস্থায় এক রানের বেশি নিতে পারেননি কের। ফলে ভারত জয় পায় তিন রানে। 

এর আগে পয়েন্ট টেবিলের সেরা দুই দলের লড়াইয়ে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় নিউজিল্যান্ড। তৃতীয় ওভারে প্রথম উইকেট হারায় ভারত। স্মৃতি মান্ধানা ১১ রানে ফিরলে এরপর ৫১ রানের জুটি গড়েন শেফালী বর্ম ও তানিয়া ভাটিয়া।

ব্যক্তিগত ২৩ রানে তানিয়া আউট হওয়ার পর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে ভারত। শেষ পর্যন্ত নির্ধারিত ওভার শেষে ১৩৩ রান করে তারা।

দলের পক্ষে সর্বোচ্চ ৪৬ রান করেন শেফালী। শেষদিকে ১৪ রানের ক্যামিও খেলেন রাধা যাদব। নিউজিল্যান্ডের হয়ে রোজমেরী মেয়ার ও অ্যামেলিয়া কের দুটি করে উইকেট শিকার করেন।

ডেইলি বাংলাদেশ/এএল