Alexa শেন বন্ডের পাকিস্তানী ভার্সন নাসিম শাহ!

শেন বন্ডের পাকিস্তানী ভার্সন নাসিম শাহ!

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২০:২২ ১৩ নভেম্বর ২০১৯   আপডেট: ২০:২৭ ১৩ নভেম্বর ২০১৯

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ঘরোয়া ক্রিকেটে মাত্র ছয় ম্যাচে ২৬ উইকেট তুলে নিয়ে আলোচনার কেন্দ্রবিন্দুতে উঠে এসেছেন নাসিম শাহ। মাত্র ১৬ বছর বয়সেই ডাক পেয়েছেন জাতীয় দলে। অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট খেলতে এরইমধ্যে অস্ট্রেলিয়ায় উড়াল দিয়েছেন পাকিস্তানের এ কিশোর। আগামী ২১ নভেম্বর থেকে শুরু হবে দুই ম্যাচের এ টেস্ট সিরিজ।

অস্ট্রেলিয়ায় যাওয়ার পর গত বড় ধাক্কা খেয়েছেন নাসিম শাহ। সোমবার রাতে না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন তার মা। সেদিন পার্থে অস্ট্রেলিয়া এ'র বিপক্ষে তিনদিনের ম্যাচ খেলছিলো পাকিস্তান। মায়ের মৃত্যুতে ম্যাচ ছেড়ে তিনি দেশে আসেননি।

শোকে মূহ্যমান নাসিম প্রথম ইনিংসে ব্যাট বা বল কিছুই করেননি। তবে দ্বিতীয় ইনিংসে বোলিং করেন তিনি। ওপেনার মার্কাস হ্যারিসের উইকেট তুলে নেন তিনি। ৮ ওভারে তার বোলিং ফিগার ১/২১।

টিনএজার এ বোলারে মুগ্ধ অস্ট্রেলিয়ার ক্রিকেট বোর্ড। এক টুইট বার্তায় তারা নাসিম শাহ'র বোলিং অ্যাকশনকে নিউজিল্যান্ডের সাবেক পেসার শেন বন্ডের বোলিং অ্যাকশনের প্রতিচ্ছবি বলে বর্ণনা করেছে।

এ বছরের জুলাইয়ে নাসিম শাহ বলেছিলেন, তার আদর্শ শেন বন্ড। তিনি শেন বন্ডের সঙ্গে তার বোলিংয়ের মিল নিয়েও কথা বলেছিলেন। একইসঙ্গে পাকিস্তানের হয়ে তিন ফরম্যাটেই মাঠ মাতানোর ইচ্ছা প্রকাশ করেন তিনি।

টুইটারে একটি ভিডিও-ও ছেড়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। সেখানে নাসিম শাহ-শেন বন্ডের বোলিং অ্যাকশনের কার্বন কপি তুলে ধরা হয়েছে।

ডেইলি বাংলাদেশ/এম