শেডস অফ কালারস, বিবর্ণ নয় বর্ণময় হোক জীবনের রঙ!

শেডস অফ কালারস, বিবর্ণ নয় বর্ণময় হোক জীবনের রঙ!

বিনোদন ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১০:৩৮ ২৮ মে ২০২০  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

একটু অন্যরকম ভাবনা নিয়ে টলিউডের অভিনেতা প্রদীপ ধরের সংক্ষিপ্ত ছবি ‘শেডস অফ কালারস’। আজকের ব্যস্ত বাস্তবতায়  হারিয়ে যায় জীবনের সব রঙ, সেই রঙ খুঁজতেই করোনার বিশেষ পরিস্থিতিতে এক ছোট্ট জার্নি এই ছবি। প্রযোজনা অয়নজিৎ সেন। 

বিবর্ণ অবচেতন? নাকি চেতনার রঙ পান্না সবুজ? উত্তর খোঁজার চেষ্টাটাই আসলে বৃথা। তাই তো কবি বলেছেন, সাদা কালোর যে দ্বন্দ্বে যে ওই ছন্দে নানান রঙ লাগে! এই ভাবনা থেকেই  টলিউডের জনপ্রিয় অভিনেতা প্রদীপ ধর বানিয়ে ফেললেন ভিন্ন ধর্মী এই সংক্ষিপ্ত ছবি। স্বপ্ন নাকি সাদা কালো!

ছবিটিতে অভিনয় করেছেন প্রদীপ ধর, স্বর্ণালী চট্টোপাধ্যায় ধর এবং ভূমিশ ধর। প্রথম কাজ হলেও স্বর্ণালী কিন্তু বেশ সাবলীল। এই ছবিতে খুদে শিল্পী ভূমিশের দুষ্টু-মিষ্টি অভিনয় এক বিশেষ পাওনা। পরিচালনা এবং চিত্রনাট্য প্রদীপ ধর। 

মূল ভাবনা সৌভিক বিশ্বাস, সম্পাদনা  অভিনব হালদার। গল্প প্রদীপ ধর এবং অয়নজিৎ সেন। ছবিটি প্রযোজনা করেছেন অয়নজিৎ সেন (লা পেলিকিউলা মোশন পিকচার্স)। পরিবেশনা ম্যাক ফিল্মস। 

‘লা  পেলিকিউলা মোশন পিকচার্স ’-এর এটি প্রথম বাংলা শর্ট ফিল্ম। এর আগে বলিউডে শর্ট ফিল্ম, ডকুমেন্টারি, বিজ্ঞাপন সহ বিভিন্ন প্রজেক্ট মুক্তি পেয়েছে এই সংস্থা থেকে।  সংস্থার কর্ণধার অয়নজিৎ সেন জানিয়েছেন, কলকাতায় এটি তার প্রথম শর্ট ফ্লিম। কাজটি করতে পেরে তিনি খুশি। ভবিষ্যতে বলিউডের পাশাপাশি টলিউডেও কাজ করতে চান।

ছবি দেখে দর্শকের ভালো লাগলে তবেই তার কাজ সার্থক হবে বলে জানান তিনি। সুযোগ পেলে ভবিষ্যতে অভিনয়ের পাশাপাশি ভিন্নধর্মী ছবি পরিচালনার কাজ চালিয়ে যেতে চান।

ডেইলি বাংলাদেশ/টিএএস