‘শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে ঘূর্ণিঝড়ে ক্ষয়ক্ষতি হ্রাস হয়েছে’

‘শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে ঘূর্ণিঝড়ে ক্ষয়ক্ষতি হ্রাস হয়েছে’

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৫:৪৯ ২২ মে ২০২০  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বের কারণেই ঘূর্ণিঝড় থেকে ক্ষয়ক্ষতি হ্রাস হয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড.হাছান মাহমুদ।

শুক্রবার ধানমন্ডি আওয়ামী লীগের সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলন এসব কথা বলেন তিনি। 

ড. হাছান মাহমুদ বলেন, বাংলাদেশের উপর দিয়ে ঘূর্ণিঝড় আম্ফান বয়ে গেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারারাত ঘূর্ণিঝড় আম্ফান পর্যবেক্ষণ করেছেন। এটি তিনি সবসময় করেন। দেশে কোনো দুর্যোগ হলে তখনই তিনি নির্ঘুম রাত কাটিয়ে নিবিড়ভাবে পর্যবেক্ষণ করেন। শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বের কারণেই ঘূর্ণিঝড় থেকে ক্ষয়ক্ষতি হ্রাস করতে পেরেছে। ভারতের পশ্চিমবঙ্গের দিকে তাকালেই ক্ষয়ক্ষতির পরিমাণ অনেকটা বোঝা যায়।

তথ্যমন্ত্রী বলেন, ১৯৯১ সালে ঘূর্ণিঝড়ের সময় বিএনপি রাষ্ট্রক্ষমতায় ছিল। শুধু সিদ্ধান্ত গ্রহণের কারণে এক ডজনেরও বেশি যুদ্ধবিমান ধ্বংস হয়েছিল। সমুদ্র বন্দরে জাহাজগুলো উজানে না নেয়ায় ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছিল। এমনকি রাস্তার উপরে জাহাজ চলে আসছিল। এবার কিন্তু ঘূর্ণিঝড় আম্ফানের সেই জাহাজগুলো উজানে নেয়ায় ক্ষয়ক্ষতি হয়নি। এই হচ্ছে বিএনপি’র দুর্যোগ মোকাবিলার সক্ষমতা। আর আজকে দেখুন প্রধানমন্ত্রী শেখ হাসিনার দুর্যোগ মোকাবিলা করার সক্ষমতা। তাই শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বের কারণেই ঘূর্ণিঝড় থেকে ক্ষয়ক্ষতি হ্রাস হয়েছে, সেটা বোঝা যায়। 

তিনি বলেন, আওয়ামী লীগ সাংবাদিকদের পাশে সব সময় আছে, ছিল এবং ভবিষ্যতেও থাকবে। যে সব সাংবাদিক  করোনা আক্রান্ত হয়েছে তারা সবাই সুস্থ হয়ে উঠুক এজন্য আল্লাহর কাছে প্রার্থনা করি।

এ সময় উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দিসহ অনেকেই। 

ডেইলি বাংলাদেশ/জাআ/এসআই