Alexa শুরুতেই রাজশাহী দুর্গে পতন

শুরুতেই রাজশাহী দুর্গে পতন

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৯:১৮ ১৭ জানুয়ারি ২০২০   আপডেট: ১৯:৩৫ ১৭ জানুয়ারি ২০২০

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পর্দা নামছে আজ। শিরোপার লড়াইয়ে মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে মাঠে নেমেছে রাজশাহী রয়্যালস ও খুলনা টাইগার্স। টুর্নামেন্টের সবচেয়ে গুরুত্বপূর্ণ এ ম্যাচে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছেন খুলনার অধিনায়ক মুশফিকুর রহিম। ব্যাট হাতে শুরুতেই উইকেট হারিয়েছে রাজশাহী।

এ রিপোর্ট লেখা পর্যন্ত রাজশাহীর সংগ্রহ ৩ ওভারে ১ উইকেট হারিয়ে ১৯ রান।

রাজশাহীর হয়ে ইনিংস উদ্বোধন করতে নামেন লিটন দাস ও আফিফ হোসেন। প্রথম দুই ওভার দেখে-শুনে খেলেন দুজন। তৃতীয় ওভারের তৃতীয় বলে মোহাম্মদ আমিরের করা শর্ট বল পুল করতে গিয়ে মিরাজের দুর্দান্ত ক্যাচে পরিণত হন আফিফ। এর আগে ৮ বলে ১০ রান করেন তিনি। লিটন ৬ ও ইরফান শুক্কুর ৪ রানে ব্যাট করছেন।

আসরের শুরুটা ভালো না হলেও আন্দ্রে রাসেলের হাত ধরে ঘুরে দাঁড়ায় রাজশাহী। একের পর এক জয় তুলে নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষেও উঠে আসে একসময়। তবে শেষের দিকে এসে কিছুটা উত্থান-পতনের মধ্য দিয়ে যায় রাজশাহীর প্রতিনিধিরা। পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে থেকে লিগপর্ব শেষ করে রাজশাহী। প্রথম কোয়ালিফায়ারে খুলনার কাছে হেরে যায় তারা। অবশ্য দ্বিতীয় কোয়ালিফায়ারে রাসেল জাদুতে চট্টগ্রামকে হারিয়ে তারা ফাইনালের টিকেট নিশ্চিত করে। 

এদিকে ফাইনালের আগে দারুণ ছন্দে আছে মুশফিকুর রহিমের খুলনা টাইগার্স। পয়েন্ট টেবিলের শীর্ষে থেকে লিগপর্ব শেষ করেছে তারা। প্রথম কোয়ালিফায়ারে রাজশাহীকে সহজে হারিয়ে সরাসরি ফাইনাল নিশ্চিত করে খুলনা। 

ডেইলি বাংলাদেশ/এএল