Alexa শুভ জন্মদিন গানের অর্ণব

শুভ জন্মদিন গানের অর্ণব

বিনোদন ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১২:৫৫ ২৭ জানুয়ারি ২০২০   আপডেট: ১৩:০০ ২৭ জানুয়ারি ২০২০

শায়ান চৌধুরী অর্ণব

শায়ান চৌধুরী অর্ণব

অর্ণব মানেই যেন অনন্য। বাংলাদেশি এ সংগীতশিল্পী ও নির্দেশকের পুরো নাম শায়ান চৌধুরী অর্ণব। পাতলা ফিনফিনে লম্বা চুলের এ ছেলেটি ১৯৭৯ সালের ২৭ জানুয়ারি ঢাকায় জন্মগ্রহণ করেন। ৪১ বছরে পা রাখতেই প্রিয়জনদের শুভেচ্ছায় সিক্ত হচ্ছেন এ গুণী সংগীতশিল্পী।

অর্ণবের বাবা-মা দুজনই চিত্রশিল্পী ছিলেন। তার বাবা চিত্রশিল্পী স্বপন চৌধুরী। তার চাচা একজন সংগীতশিল্পী, সোলস ব্যান্ডের বিখ্যাত কণ্ঠশিল্পী তপন চৌধুরী। সত্যিকার অর্থে তার বাবা-মার মতো অর্ণব নিজেও একজন চিত্রশিল্পী। তিনি নিজেকে সংগীতশিল্পীর চেয়ে একজন চিত্রশিল্পী হিসেবে পরিচয় দিতে বেশি স্বাচ্ছন্দ্যবোধ করেন।

অর্ণব আঠারো বছর বয়সের টগবগে এক তরুণ। তখন নিজের কিছু ভারতীয় বন্ধুকে নিয়ে গঠন করেন ব্যান্ড। নাম দিলেন ‘বাংলা’। তখন থেকেই সংগীতে তার আনুষ্ঠানিকতা। ২০০২ সালে ‘কিংকর্তব্যবিমূড়’ নামে বাংলা বান্ডের প্রথম অ্যালবাম প্রকাশিত হয়। ২০০৬ সালে অর্ণবের দ্বিতীয় একক অ্যালবাম প্রকাশিত হল, নাম ‘হোক কলরব‘। দুটি অ্যালবামই আকাশচুম্বী জনপ্রিয়তা অর্জন করেছিল। এরপরের গল্পটা তো অনেকেরই জানা।

২০০১ সালে শান্তিনিকেতনের সহপাঠী সংগীতশিল্পী সাহানা বাজপেয়ীকে বিয়ে করেন অর্ণব। বিয়ের সাত বছর পর ২০০৮ সালে তাদের বিবাহ বিচ্ছেদ ঘটে। এরপর তিনি আর বিয়ে করেননি।

২০১৫ সালে অর্ণবের অ্যালবাম ‘খুব ডুব’ প্রকাশিত হয়েছিল। এরপর প্রায় নিজেই 'ডুব' দিয়েছিলেন তিনি। তারপর ২০১৯ বছরের ১ মার্চ ‘অর্ণব আনপ্লাগড ২০১৯’ কনসার্ট দিয়ে গানে নিয়মিত হন দুই বাংলার জনপ্রিয় এই তারকা। এখন নিয়মিতই তাকে দেখা যায় বিভিন্ন কনসার্টে। এ প্রতিভাধর সংগীতশিল্পী তার গিটার, রঙ তুলি আর ক্যামেরার মাধ্যমে আমাদের আরো বহুদিন মুগ্ধ করে রাখবেন- এমন প্রত্যাশাই তার লাখো ভক্তের।

ডেইলি বাংলাদেশ/এনকে