দূরবীনপ্রথম প্রহর

শীর্ষ ধনীর তালিকায় দীপিকা!

বিনোদন ডেস্কডেইলি-বাংলাদেশ ডটকম
দীপিকা পাড়ুকোন

ইতালিতে বিয়ে থেকে মুম্বাইয়ের রিসেপশন, একেবারে রূপকথার ঢঙে বিয়ে করেছেন অভিনেত্রী দীপিকা পাড়ুকোন। সেই অনুষ্ঠান শেষ হতে না হতেই ফের খবরের শিরোনামে তিনি। দেশের শীর্ষ ধনী ব্যক্তিত্বের তালিকায় প্রথম মহিলা হিসেবে জায়গা করে নিয়েছেন দীপিকা পাড়ুকোন।

প্রত্যেক বছরের মত এবারো দেশের ধনীতম ব্যক্তিদের একটি তালিকা প্রকাশ করেছে ফোর্বস ইন্ডিয়া। সেই তালিকায় প্রথম পাঁচের মধ্যেই জায়গা করে নিয়েছেন দীপিকা। সিনেমা ও এনডোর্সমেন্টের সৌজন্যে বর্তমানে তার আয় ১১২.৮ কোটি। চতুর্থ স্থানে রয়েছেন তিনি।

১০০ জনের তালিকায় এ বছর রয়েছেন ১৮ জন মহিলা। গেল বছর ছিলেন ২১ জন মহিলা। দিপিকা ছাড়াও ওই তালিকায় রয়েছেন আলিয়া ভাট, অনুষ্কা শর্মা, ক্যাটরিনা কাইফ, পিভি সিন্ধু, সায়না নেহওয়াল প্রমুখ।

তালিকায় সব থেকে উপরে রয়েছে সালমান খানের নাম। তার আয় ২৫৩.২৫ কোটি। এই নিয়ে তৃতীয় বছর সব থেকে বেশি রোজগার করা সেলেব্রিটি হিসেবে উঠে এসেছে সালমানের নাম। দ্বিতীয় স্থানে রয়েছেন বিরাট কোহলি। আয় ২২৮.০৯ কোটি। তিন নম্বরে অক্ষয় কুমার। যার আয় ১৮৫ কোটি।

এদিকে গেল বছর দ্বিতীয় স্থানে থাকা শাহরুখ খান এবার ছিটকে গিয়েছেন সেরা ১০ থেকে। তার জায়গা হয়েছে ১৩ নম্বরে। এবছর তার আয় ৩৩ শতাংশ কমে গিয়েছে বলে জানা গেছে।

চলিত বছরে ফোর্বসের তালিকায় থাকা ১০০ জন সেলেব্রিটির মোট রোজগার ৩,১৪০ কোটি। গেল বছরের তুলনায় যা ১৭ শতাংশ বেশি।

ডেইলি বাংলাদেশ/এনএ/জেডআর

daily-bd-hrch_cat_news-13-10