Alexa ১০ দিনের শিশুকে নিলেন না মা

১০ দিনের শিশুকে নিলেন না মা

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:৫৬ ২২ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ১৮:০৭ ২২ সেপ্টেম্বর ২০১৯

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

মা কি ফেলে যেতে পারেন তার সন্তানকে? উত্তর-না। তবে মাঝে মাঝে কিছু ব্যতিক্রম দৃশ্যও দেখা যায়। রোববার সেই দৃশ্যের অবতারণা হয়েছে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে।

হাসপাতালের পরিচালক নাসিরউদ্দিন বলেন, ১৪ সেপ্টেম্বর হাসপাতালে নবজাতক শিশুটিকে ফেলে যায় তার মা। অনেক খোঁজাখুঁজি করার পর মা’র সন্ধান মেলে।  তবে মা শিশুটিকে নেবেন না মর্মে লিখিত দেন।  এ কারণে আমরা তাকে শিশু নিবাসে পাঠাবো।  শিশুর নাম রাখা হয়েছে সারা।

নাড়ীর টানে রোববার সকালে শিশুটির মা মোসা: নাহার বেগম হাসপাতালে ছুটে আসেন।  দীর্ঘক্ষণ তিনি শিশুটিকে আদর করেন কিন্তু এক সময় তিনি শিশুটিকে নিয়ে যেতে অস্বীকার করেন।

জানা গেছে, ১৩ সেপ্টেম্বর ঢামেক হাসপাতালে শিশুটির জন্ম হয়। পরদিন মা শিশুটিকে রেখে পালিয়ে যান। মা নাহার বেগমের স্বামী ও আরো সন্তান আছে। এরই মধ্যে রাশেদ নামের এক ব্যক্তির সঙ্গে প্রেমের সম্পর্ক হয়।  প্রেমিকের সঙ্গে শারীরিক সম্পর্কের ফসল এই শিশু- এই অভিযোগ নাহারের স্বামী জাকিরের।  এ কারণে নাহার শিশুটিকে ঘরে নিতে অপারগতা প্রকাশ করেছেন।

শাহবাগ থানার ওসি আবুল হাসান বলেন, এতদিন অভিভাবকই পাওয়া যাচ্ছিল না শিশুটির। মা যেহেতু নিতে অস্বীকার করেছে তাই আদালতের নির্দেশে শিশুটির ভাগ্য নির্ধারণ হবে।

ডেইলি বাংলাদেশ/এমএইচ