শিশুর পেটের ভেতরে আরেক শিশু!
Best Electronics

শিশুর পেটের ভেতরে আরেক শিশু!

ডেস্ক নিউজ ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ০৯:১৬ ১১ মে ২০১৯  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

হঠাৎ করেই বিথিকার শারীরিক পরিবর্তন ঘটতে শুরু করে। তার পেট হঠাৎ করেই ফুলতে থাকে। ছুটে যায় ডাক্তারের কাছে। ডাক্তার প্রয়োজনীয় পরীক্ষা-নিরীক্ষা শেষে জানান বিথিকার পেটে বড় আকারের টিউমার রয়েছে। যা জরুরি ভিত্তিতে অপারেশন করা প্রয়োজন।

দিনমজুর বাবুল রায় মেয়েকে নিয়ে যান ঠাকুরগাঁও হাসান এক্স-রে ক্লিনিকে। ডা. মো. নুরুজ্জামান জুয়েল ঝুঁকিপূর্ণ অপারেশন হওয়ায় প্রথমে রাজী হননি। পরে বাবুলের আর্থিক অবস্থা বিবেচনা করে অপারেশনের সিদ্ধান্ত নেন।

শুক্রবার বিকেলে অপারেশন করে দেখা যায় শিশুটির পেটে প্রায় চার কেজি ওজনের টিউমার। অস্ত্রোপচার শেষে টিউমারটি কেটে তিনি দেখতে পান টিউমারের ভেতরে আরেকটি শিশুর অবস্থান। সেখানে শরীরের হাত, কলিজাসহ নানা অংশ বিদ্যমান।

ডা. মো. নুরুজ্জামান জুয়েল বলেন, মেডিকেল সাইন্সে এটাকে বলে “Fetus in feto” অর্থাৎ বাচ্চার পেটের ভেতরে বাচ্চা। জন্মগতভাবে বিথিকা জমজ। কিন্তু কোনো কারণবশত আরেক শিশু পৃথিবীর মুখ দেখতে পায়নি। এটা বিথিকার জন্মের সময় থেকে তার পেটে থেকে যায়। বর্তমানে তার শারীরিক অবস্থা ভালো। 

ঠাকুরগাঁও সদর উপজেলার রহিমানপুর ইউপির গোয়ালপাড়া গ্রামের বাবুল রায়ের মেয়ে বিথিকা রায়। স্থানীয় মলানপুকুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির ছাত্রী। 

ডেইলি বাংলাদেশ/এমকে

Best Electronics