Alexa শিরোপা জয়ে টপ-অর্ডারে ভরসা খুলনার

শিরোপা জয়ে টপ-অর্ডারে ভরসা খুলনার

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২১:১০ ১৬ জানুয়ারি ২০২০  

ফাইল ফটো

ফাইল ফটো

বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের শুরু থেকে একত্রে জ্বলে উঠতে পারেনি খুলনা টাইগার্সের টপ-অর্ডার। তবে ব্যাট হাতে রানের ফোয়ারা ফুটিয়েছেন অধিনায়ক মুশফিকু রহিম ও দক্ষিণ আফ্রিকার রাইলি রুশো।

টুর্নামেন্টর শেষদিকে জ্বলে উঠেছেন খুলনার দুই ওপেনার নাজমুল হোসেন শান্ত ও মেহেদী হাসান মিরাজ। এবারের বিপিএলের তৃতীয় ও একমাত্র বাংলাদেশি হিসেবে সেঞ্চুরি করেন শান্ত। আর শেষ কয়েক ম্যাচে ধারাবাহিকভাবে রান করেছেন মিরাজ।

তাই ফাইনাল ম্যাচেও টপ-অর্ডারের দিকে চেয়ে আছে খুলনা। এজন্য ইন ফর্ম টপ-অর্ডার ব্যাটসম্যানদের সহায়তায় শিরোপা জিততে মরিয়া খুলনা।

এবারের বিপিএলে এখন পর্যন্ত ব্যাটসম্যানদের তালিকায় সেরা দু’টি স্থানে রয়েছেন খুলনার অধিনায়ক মুশফিক ও রুশো। সমান ১৩ ইনিংসে ব্যাট করে মুশফিক ৪৭০ ও রুশো ৪৫৮ রান করেছেন।

ওপেনার হিসেবে নেমে ব্যাট হাতে রানের দেখা পান মিরাজ। ২টি হাফ-সেঞ্চুরিতে ২৮৮ রান করেছেন তিনি। এরমধ্যে অপরাজিত ৮৭ রানের ম্যাচজয়ী ইনিংসও আছে মিরাজের।

টুর্নামেন্টের শেষদিকে এসে বড় চমক দেখাচ্ছেন শান্ত। প্রথম ৮ ম্যাচে ১১৫ রান করেছিলেন তিনি। আর লিগ পর্বে শেষ ম্যাচে করেন ১১৫ রান। অর্থাৎ, ঐ ইনিংসে ঢাকা প্লাটুনের বিপক্ষে অপরাজিত ১১৫ রান করেন শান্ত। তাই ঐ ইনিংসের কল্যাণেই ঢাকাকে হারিয়ে টেবিলের শীর্ষস্থান পায় খুলনা। এতে প্রথম কোয়ালিফায়ারে জায়গা করে নেয় খুলনা। ব্যাট হাতে রান করার ধারাবাহিকতা প্রথম কোয়ালিফায়ারেও ধরে রাখেন শান্ত। রাজশাহীর বিপক্ষে দু’বার জীবন পেয়ে ৫৭ বলে অনবদ্য ৭৮ রান করেন এই বাঁ-হাতি ব্যাটসম্যান। সঙ্গে পাকিস্তানের পেসার মোহাম্মদ আমিরের ১৭ রানে ৬ উইকেট শিকারে রাজশাহীকে ২৭ রানে হারায় খুলনা।

টপ-অর্ডার ব্যাটসম্যানদের সঙ্গে খুলনার বোলাররাও দুর্দান্ত ফর্মে রয়েছেন। দলকে সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন আমির। প্রথম কোয়ালিফায়ারে আমিরের আগুন ঝরানো বোলিং চোখে পড়েছে ক্রিকেটপ্রেমিদের। 

ডেইলি বাংলাদেশ/এম