শিগগিরই শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার খবর গুজব: সচিব

শিগগিরই শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার খবর গুজব: সচিব

চলমান ছুটি ৩০ মে পর্যন্ত চলবে, পরিস্থিতি অনুযায়ী সিদ্ধান্ত

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২০:৩৩ ৯ মে ২০২০  

ফাইল ছবি

ফাইল ছবি

শিগরিরই শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়া হবে এমন খবরকে গুজব বলে জানিয়েছেন শিক্ষা মন্ত্রণালয়ের সচিব মো. মাহবুব হোসেন। তিনি বলেন, চলমান ছুটি ৩০ মে পর্যন্ত চলবে। পরিস্থিতি অনুযায়ী সিদ্ধান্ত নেয়া হবে। তবে আমরা শিক্ষার্থীদের নিয়ে কোনো ঝুঁকি নেব না।

শনিবার সন্ধ্যায় মো. মাহবুব হোসেন গণমাধ্যমকে এসব তথ্য জানান।

তিনি বলেন, ৩০ মে পর্যন্ত ছুটি ঘোষণা করা হয়েছে। দেশের পরিস্থিতির ওপর বিবেচনা করে প্রতিষ্ঠান খোলার বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

মো. মাহবুব হোসেন বলেন, আমরা শিশুদের নিরাপত্তা নিয়ে সবচেয়ে বেশি ভাবছি। দেশের অফিস-আদালত বন্ধের আগে প্রথমেই শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করা হয়েছে। করোনার শিশুদের নিয়ে ঝুঁকি নেয়ার কোনো সুযোগ নেই। 

তিনি আরো বলেন, ১৮ মার্চ থেকে কয়েক দফার ছুটি বাড়ানো হয়েছে। চলমান ছুটি ৩০ মে পর্যন্ত চলবে। প্রতিষ্ঠান খোলার বিষয়ে এখনই আমরা আর কোনো চিন্তাভাবনা করছি না। অন্তত ২৫ তারিখের পর এটা নিয়ে চিন্তা করব। ছুটি শেষ না হওয়া পর্যন্ত প্রতিষ্ঠান খোলার কোনো চিন্তাভাবনা নেই।

মো. মাহবুব হোসেন বলেন, করোনা পরিস্থিতির ওপর বিবেচনা করে সিদ্ধান্ত নেয়া হবে। যদি কেউ বলে থাকে প্রতিষ্ঠান দ্রুতই খোলা হবে তাহলে তা সম্পূর্ণ গুজব। ৩০ মে পর্যন্ত ছুটি চলবে, এরপর পরিস্থিতি বুঝে সিদ্ধান্ত নেয়া হবে।

এর আগে সরকারি সূত্র জানায়, করোনাভাইরাসের বর্তমান পরিস্থিতি অব্যাহত থাকলে এই ছুটি আগামী সেপ্টেম্বর পর্যন্ত গড়াতে পারে। পূর্বঘোষিত শিক্ষাপঞ্জিতে রমজান, ঈদসহ বিভিন্ন উপলক্ষে মাধ্যমিক স্কুলের ছুটি ৩০ মে পর্যন্ত নির্ধারণ করা আছে। আর এসব উপলক্ষের পাশাপাশি গ্রীষ্মকালীন ছুটি মিলিয়ে শিক্ষাপঞ্জিতে কলেজে ছুটি আছে আগামী ১৮ জুন পর্যন্ত। এখন দুই ধরনের প্রতিষ্ঠানের ছুটি ৩০ মে পর্যন্ত করা হলো।

ডেইলি বাংলাদেশ/এসআই