শাহজালালে পিস্তল নিয়ে ইলিয়াস কাঞ্চন, ধরা পড়েনি স্ক্যানারে
Best Electronics

শাহজালালে পিস্তল নিয়ে ইলিয়াস কাঞ্চন, ধরা পড়েনি স্ক্যানারে

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ০২:০২ ৬ মার্চ ২০১৯   আপডেট: ০৯:১০ ৬ মার্চ ২০১৯

ফাইল ছবি

ফাইল ছবি

লাইসেন্স করা পিস্তল নিয়ে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের স্ক্যানিং মেশিন পার হলেন চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন। মঙ্গলবার বিকেলে নভোএয়ারের ভিকিউ-৯০৯ ফ্লাইটে শাহজালাল বিমানবন্দর হয়ে চট্টগ্রামে যাচ্ছিলেন তিনি।

ইলিয়াস কাঞ্চন জানান, তার সঙ্গে ৯ এমএম পিস্তল আর ১০ রাউন্ড গুলি আছে যা অভ্যন্তরীণ টার্মিনালের প্রথম গেটের স্ক্যানারে ধরা পড়েনি। মনের অজান্তে ব্যাগে থাকা লাইসেন্স করা পিস্তলটি বাসায় রেখে আসতে ভুলে যান বলে জানান। 

বিমানবন্দরের বেহাল অবস্থার বিবরণ দিতে গিয়ে তিনি বলেন, শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে দুই দফা ব্যাগ ও দেহ তল্লাশি করেছে। কিন্তু কোন কারণে পিস্তলটা শো করল না।

ইলিয়াস কাঞ্চন বলেন, নিয়ম না জানা থাকলে তাতে ভুল ত্রুটি হতেই পারে। কিন্তু, এই ঘটনায় সবচেয়ে বড় প্রশ্ন হয়ে দেখা দিয়েছে বিমানবন্দরের নিরাপত্তা ব্যবস্থা।  স্ক্যানার অপারেটররা  প্রথম সুযোগেই কারো ব্যাগে থাকা অস্ত্র ও গুলি  ধরতে পারার মতো সক্ষম কিনা এতে উঠে এসেছে সেই প্রশ্নও।

গত ২৪ ফেব্রুয়ারি বিকেলে ঢাকা থেকে ছেড়ে যাওয়া দুবাইগামী বিজি-১৪৭ ফ্লাইটে খেলনা পিস্তল নিয়ে উঠে বিমান ছিনতাইয়ের চেষ্টা করেন পলাশ আহমেদ নামে এক যুবক।

ডেইলি বাংলাদেশ/আরএ

Best Electronics