শর্ত মেনেই দিতে হবে এসএসসি পাস করা নারী ফুটবলারদের সংবর্ধনা

শর্ত মেনেই দিতে হবে এসএসসি পাস করা নারী ফুটবলারদের সংবর্ধনা

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২১:৩৪ ৩ জুন ২০২০   আপডেট: ০৩:৫৭ ৪ জুন ২০২০

এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ নারী ফুটবলরা

এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ নারী ফুটবলরা

সারা বছর বাফুফের ক্যাম্পে থেকে অনুশীলন এবং নিয়মিত খেলাধুলার পাশাপাশি পড়াশোনায় ভালো নারী ফুটবল দলের সদস্যরা। এ বছর ৮ জন নারী ফুটবলার এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন।

মেয়েদের এই সাফল্যে বাফুফের কাছে তাদের সংবর্ধনা দেয়ার আগ্রহ প্রকাশ করেছে বেশ কয়েকটি প্রতিষ্ঠান। নিজ নিজ বাড়ি থেকে ঢাকায় এনে তাদের মিষ্টিমুখ করানো হবে বলে বাফুফেকে প্রস্তাব দিয়েছে কোনো কেনো প্রতিষ্ঠান।

তবে বাফুফে থেকে জানানো হয়েছে, করোনাভাইরাস পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পর যখন মেয়েরা ক্যাম্পে উঠবেন তখনই তাদের এই সংবর্ধনা দেয়া যাবে। শুধু সংবর্ধনার জন্য মেয়েদের কোনোভাবেই ঢাকায় আনা যাবে না।

এছাড়া বাফুফে দিয়েছে যৌক্তিক শর্ত  সংবর্ধনায় তারা শুধু মেয়েদের মুখে একটা মিষ্টি তুলে দিয়ে আর হাতে একটা ফুলের তোড়া ও সস্তা কোনো গিফট ধরিয়ে দেবে, সেটা হবে না। 

কারণ, বাংলাদেশের মেয়ে ফুটবলাররা এখন আর যে কোনো কিছু হাতে ধরিয়ে দিয়ে সংবধর্না দেয়ার মতো অবস্থায় নেই।

এর আগে এমন ঘটনা ঘটেছে। মেয়েরা বিভিন্ন টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হওয়ার পর তাদের সংবর্ধনা দেয়ার হিড়িক পড়েছিল। আর সংবর্ধনার নামে কিছু প্রতিষ্ঠান মেয়েদের হাতে ঘটি-বাটি ধরিয়ে দিয়ে বিশাল কাভারেজ নিয়ে গেছে। সে অভিজ্ঞতা থেকে বাফুফে এখন সতর্ক।

এ বিষয়ে বাফুফে সাধারণ সম্পাদক মো. আবু নাইম সোহাগ বলেছেন, যারা সংবধর্না দিতে চাচ্ছে, তাদের প্রথম ইচ্ছা ছিল- মেয়েদের ডেকে শুধু মিষ্টিমুখ করাবে। আমরা বলেছি সেটা হবে না। তাদের কি উপহার দেয়া হবে, সেটা আমাদের আগেই জানাতে হবে। আমরা তার মূল্য বিবেচনা করবো। মেয়েদের দেয়া উপহার সম্মানজনক না হলে সংবর্ধনার অনুমতি দেয়া হবে না।

ডেইলি বাংলাদেশ/আরএস/