শর্তসাপেক্ষে বার্সার দায়িত্ব নিতে ‘প্রস্তুত’ জাভি

শর্তসাপেক্ষে বার্সার দায়িত্ব নিতে ‘প্রস্তুত’ জাভি

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২১:৪৯ ২৯ মার্চ ২০২০   আপডেট: ১৪:০৬ ৩০ মার্চ ২০২০

জাভি হার্নান্দেজ

জাভি হার্নান্দেজ

বার্সেলোনার স্থায়ী কোচ হওয়ার জন্য প্রস্তুত জাভি হার্নান্দেজ। তিনি নিকট ভবিষ্যতে সাবেক ক্লাবের দায়িত্বে ফিরতে পারেন তবে একটি শর্ত আছে। শর্তটি হলো, ড্রেসিং রুমের আশপাশে 'বিষাক্ত' কেউ থাকতে পারবে না। 

৪০ বছর বয়সী এই স্প্যানিশ মিডফিল্ডার ন্যু ক্যাম্পে ১৮ বছর ধরে খেলেছেন। এই সময়ে তিনি ৭০০টিরও বেশি ম্যাচে ক্লাবের প্রতিনিধিত্ব করেছেন। 

বার্সার হয়ে ২৫টি শিরোপা জিতেছেন সাবেক এই ফুটবলার। এর মধ্যে আছে আটটি লা লিগা এবং চারটি চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা। তার সময়ের অন্যতম সেরা মিডফিল্ডার হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছিলেন এ ফুটবলার। 

২০১৫ সালে বার্সা ছেড়ে কাতারের আল সাদ ক্লাবে যোগ দেন তিনি। সেখানে চার বছর খেলোয়াড় হিসেবে থাকার পর কোচের দায়িত্ব গ্রহণ করেছেন। 

আর্নেস্তো ভালভার্দের উত্তরসূরী হিসেবে জাভিকে ন্যু ক্যাম্পে চেয়েছিলো বার্সা। জানুয়ারির ১৩ তারিখে ভালভার্দেকে বরখাস্ত করে শেষমেশ রিয়াল বেটিসের কোচ কিকে সেতিয়েনকে নিয়ে আসে কাতালানরা। 

সেসময় জাভি বার্সার কোচ হওয়ার প্রস্তাব পেলেও রাজি হননি। তবে তিনি সিদ্ধান্ত বদলেছেন। এবং তিনি তার পুরনো ঠিকানায় ফিরতে মুখিয়ে আছেন বলে স্প্যানিশ পত্রিকা লা ভ্যাঙ্গুয়েরদিয়াকে বলেছেন। 

জাভি বলেন, আমি পরিষ্কার যে আমি বার্সেলোনায় ফিরতে চাই। আমি খুবই উত্তেজিত। তিনি বলেন, আমি আমার কোচিং দেখেছি এবং আমি মনে করি আমি এখন বার্সার কোচ হতে প্রস্তুত। 

তিনি আরো বলেন, আমি সেসব লোক নিয়ে কাজ করতে চাই যাদের প্রতি আমার আত্মবিশ্বাস আছে, যাদের আনুগত্য আছে এবং যারা খুব কার্যকর মানুষ। ড্রেসিং রুমের আশপাশে কোনো বিষাক্ত লোক থাকতে পারবে না। 

ডেইলি বাংলাদেশ/এম/আরএস