শরণখোলায় ১৮ মণ ইলিশসহ ট্রলার  আটক    

শরণখোলায় ১৮ মণ ইলিশসহ ট্রলার  আটক    

 শরনখোলা (বাগেরহাট) প্রতিনিধি    ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:৫৬ ১ জুলাই ২০২০   আপডেট: ১৭:৫৮ ১ জুলাই ২০২০

শরণখোলায় ১৮ মন ইলিশসহ ট্রলার  আটক    

শরণখোলায় ১৮ মন ইলিশসহ ট্রলার  আটক    

৬৫ দিনের নিষেধাজ্ঞা অমান্য করে বঙ্গোপসাগরে ইলিশ ধরে ফিরে আসার পথে এফবি মায়ের দোয়া নামে বরগুনার একটি ফিসিং ট্রলার আটক করেছে শরণখোলা উপজেলা প্রশাসন। 

মঙ্গলবার রাত ১২ টায় বলেশ্বর নদী থেকে ট্রলারটি আটক করা হয়। পরে সকালে ট্রলারের মালিককে জরিমানা এবং ইলিশ মাছ নিলামে বিক্রি করে দেয়া হয়।

শরণখোলা ইউএনও সরদার মোস্তফা শাহিন জানান, ইলিশ প্রজননের জন্য সরকার বঙ্গোপসাগরে ৬৫ দিন মাছ ধরার উপর নিষেধাজ্ঞা আরোপ করেছে। কিন্তু কিছু অসাধু মৎস্য ব্যবসায়ী গোপনে জেলেদের প্রলোভন দিয়ে ইলিশ মাছ ধরতে সাগরে পাঠান। বরগুনার ফোরকান হাওলাদারের ট্রলারটি বঙ্গোপসাগর থেকে মাছ ধরে বলেশ্বর নদী দিয়ে বাগেরহাট মোকামে যাচ্ছিল। মঙ্গলবার রাতে শরণখোলা দিয়ে যাওয়ার সময় ট্রলারটিকে থামানোর জন্য সংকেত দেন তারা। কিন্তু জেলেরা ট্রলারটি না থামিয়ে দ্রুত পালিয়ে যাওয়ার চেষ্টা করে।

এ সময় স্পিড বোর্ড নিয়ে ধাওয়া করে কুমারখালী এলাকা থেকে ট্রলারটি আটক করে রায়েন্দা মৎস্য ঘাটে নিয়ে আসা হয়। পরদিন সকালে ট্রলারের মালিকের কাছ থেকে ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এছাড়া জাটকাসহ প্রায় ১৮ মণ ইলিশ নিলামে বিক্রি করে ১ লাখ ৫২ হাজার টাকা সরকারি কোষাগারে জমা দেয়া হয়েছে। এ সময় উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা বিনয় কুমার রায় তার সঙ্গে ছিলেন।   

ডেইলি বাংলাদেশ/এমএইচ