শরণখোলায় টিসিবির পণ্য বিক্রি শুরু

শরণখোলায় টিসিবির পণ্য বিক্রি শুরু

শরণখোলা (বাগেরহাট) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৯:৩০ ২ এপ্রিল ২০২০  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

বাগেরহাটের শরণখোলায় টিসিবির মাধ্যমে খোলা বাজারে ডাল, চিনি ও তেল বিক্রি শুরু হয়েছে। করোনার প্রভাবে দীর্ঘদিন দোকানপাট বন্ধ থাকায় নায্য মূল্যের পণ্য কিনতে উপজেলার বিভিন্ন শ্রেণীর মানুষ জমায়েত হন। ভিড় সামলাতে হিমশিম খেতে হয় কর্তৃপক্ষকে।

প্রথমদিন বৃহস্পতিবার সকালে শরণখোলা প্রেস ক্লাবের সামনে ট্রাকে করে এসব পণ্য সরবরাহ করা হয়। শুক্রবার বাদে অন্যান্য দিন সকাল ৮টা থেকে শুরু করে দুই ঘণ্টা পণ্য বিক্রির জন্য টিসিবি পয়েন্ট খোলা থাকবে বলে সময় বেধে দিয়েছে উপজেলা প্রশাসন।

টিসিবির ডিলার রায়েন্দা ট্রেডার্সের মালিক মো. শহিদুল ইসলাম জানান, প্রথমপর্যায় ৪শ’ কেজি মসুর ডাল, দুই হাজার কেজি চিনি ও তিন হাজার লিটার সয়াবিন তেল বিশেষ বরাদ্দ পেয়েছেন। চিনি ও ডাল প্রতি কেজি ৫০ টাকা এবং সয়াবিন তেল প্রতি লিটার ৮০ টাকা দর নির্ধারণ করে দিয়েছে সরকার। একজন ক্রেতা দিনে সর্বোচ্চ এক কেজি ডাল, দুই কেজি চিনি এবং পাঁচ লিটার তেল কিনতে পারবেন। 

শরণখোলা ইউএনও সরদার মোস্তফা শাহিন বলেন, করোনার সংকটময় মুহূর্তে সরকার জনগণের দুর্ভোগের কথা চিন্তা করে খোলা বাজারে টিসিবির পণ্য বিক্রির সিদ্ধান্ত নিয়েছে। রমজান মাস পর্যন্ত এ ব্যবস্থা চালু থাকবে। সঠিকভাবে পণ্য সরবরাহ এবং করোনা পরিস্থিতিতে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে প্রশাসনের পক্ষ থেকে মনিটরিং করা হচ্ছে। 

ডেইলি বাংলাদেশ/আরএম