শত কোটির ক্লাবে যোগ দিলেন মার্ক জাকারবার্গ

শত কোটির ক্লাবে যোগ দিলেন মার্ক জাকারবার্গ

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:২৩ ৭ আগস্ট ২০২০   আপডেট: ১৭:৩৫ ৭ আগস্ট ২০২০

মার্ক জাকারবার্গ

মার্ক জাকারবার্গ

নতুন ভিডিও শেয়ারিং অ্যাপ চালুর পরপরই ব্যক্তিগত সম্পদের পরিমাণ বেড়েছে ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গের। তার সম্পদের পরিমাণ ১০ হাজার কোটি ডলারের ঘরে পৌঁছেছে। আর এতেই শত কোটির ক্লাবে যোগ দিলেন তিনি।

চীনের অ্যাপ টিকটকের প্রতিদ্বন্দ্বী হিসেবে গত বুধবার যুক্তরাষ্ট্রে ইনস্টাগ্রাম রিলস চালুর ঘোষণা দেয় ফেসবুক। এরপর বৃহস্পতিবার ফেসবুকের শেয়ার আরো ছয় শতাংশ বেড়ে যায়। বর্তমানে কোম্পানির ১৩ শতাংশ মালিকানা জাকারবার্গের।

যুক্তরাষ্ট্রের জন্য হুমকি স্বরূপ চীনের অ্যাপ টিকটক বন্ধে নির্বাহী আদেশে সই করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এরমধ্যেই ভিডিও শেয়ারিং অ্যাপ রিলস চালু হলো।

ব্লুমবার্গ বিলিয়নেয়ার ইনডেক্স এর তথ্য অনুযায়ী, অ্যামাজন প্রতিষ্ঠাতা জেফ বেজোস ও মাইক্রোসফটের বিল গেটসের সঙ্গে শত কোটিপতিদের ক্লাবে যোগ দিয়েছেন জাকারবার্গ।

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের কারণে দেয়া লকডাউন ও বিধিনিষেধের মধ্যে সবচেয়ে জনহিতকারী কোম্পানি ছিলো ফেসবুক, অ্যামাজন, অ্যাপল ও গুগল। এ সময়ে অনেক বেশি মানুষ অনলাইনে কেনাকাটা করেছে। বিনোদন খুঁজে নিয়েছে। এছাড়া সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশি সময় কাটিয়েছে।

ব্লুমবার্গের তথ্য অনুসারে, চলতি বছরে জাকারবার্গের ব্যক্তিগত সম্পদ ২২ বিলিয়ন অর্থাৎ ২ হাজার ২০০ কোটি ডলার বেড়েছে। জেফ বেজোসের সম্পদ বেড়েছে ৭৫ বিলিয়ন অর্থাৎ ৭ হাজার ৫০০ কোটি ডলার।

সূত্র- দ্য গার্ডিয়ান

ডেইলি বাংলাদেশ/এসএমএফ