শত্রুকে মোকাবিলা করেই বাঁচতে হবে: ওবায়দুল কাদের

শত্রুকে মোকাবিলা করেই বাঁচতে হবে: ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৪:৩৯ ২১ মার্চ ২০২০  

ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে করোনাভাইরাস প্রতিরোধক সামগ্রী বিতরণের সময় বক্তব্য দেন-ডেইলি বাংলাদেশ

ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে করোনাভাইরাস প্রতিরোধক সামগ্রী বিতরণের সময় বক্তব্য দেন-ডেইলি বাংলাদেশ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, করোনা আমাদের শত্রু, একে মোকাবিলা করেই বাঁচতে হবে।

শনিবার ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের মাঝে করোনাভাইরাস প্রতিরোধক সামগ্রী বিতরণের সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।  

ওবায়দুল কাদের বলেন, করোনা এমন কোনো শত্রু নয়, যাকে পরাজিত করা যাবে না। আমরা করোনার চেয়েও শক্তিশালী। জাতি হিসবেও আমরা শক্তিশালী। কাজেই ভয়কে জয় করতে হবে। এই পরিস্থিতি মোকাবিলা করতে হবে।  প্রধানমন্ত্রী শেখ হাসিনাও সকালে এসে ধানমন্ডিতে ভোট দিয়েছেন। 

আমরা আমাদের অনেক কর্মসূচি সীমিত ও স্থগিত করেছি। জীবনের সবকিছু তো থেমে যাবে না। জীবন থাকবে মানুষের কর্ম থাকবে, বেঁচে থাকতে হবে। বেঁচে থাকার জন্য যা যা করণীয় আমাদের করতে হবে। সঙ্গে সঙ্গে শত্রুকে মোকাবিলা করতে হবে। আমরা বীরের জাতি, ভয়কে জয় করতে জানি। এই শত্রুকে পরাজিত করতে হবে, সম্মিলিতভাবে সর্তক থেকে। আতঙ্কিত হয়ে সমস্যার সমাধান হবে না।  গুজবে কান দিলে চলবে না। স্বাস্থ্যবিধি সতর্কভাবে মেনে চলতে হবে। এই মূহুর্তে এটাই হচ্ছে আমাদের একমাত্র কাজ। স্বাস্থ্যবিধি আমরা সতর্কভাবে মনে চলবো।

তিনি বলেন, নির্বাচন কমিশনে যারা আছে তারাও তো এদেশের মানুষ। দেশের জনগণকে বাদ দিয়ে নির্বাচন কমিশন হয় না। কাজেই নির্বাচন কমিশনেরও এখানে একটা দায়িত্ব আছে। তাদেরও জনস্বার্থের বিষয়টি দেখার আছে। আমি আশা করি তারা জনস্বার্থের বিষয়টি বিবেচনা করবে।   

সাংবাদিকদের অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমাদের ডাক্তাররা যখন ডেঙ্গু হয়েছিল তখনও তারা সেবামূলক কার্যক্রম করে প্রমাণ করেছে, তারা আতঙ্কিত না হয়ে মানুষকে সেবা দিয়েছে। আমাদের ডাক্তাররা তাদের দায়িত্ব পালন করেছেন। বাংলাদেশের ডাক্তাররা অনেক সাহসী। আজকে নিরাপত্তা সামগ্রীর যথাযথভাবে সরবরাহ করলে তারা দুঃসাধ্য সাধন করতে পারে। আমি বিশ্বাস করি করোনা প্রতিরোধেও আমাদের ডাক্তাররা তাদের দায়িত্ব যথাযথভাবে পালন করবে। 

এসময় উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, যুগ্ম-সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম, সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন, মির্জা আজম, দফতর সম্পাদক ব্যরিস্টার বিপ্লব বড়ুয়া, ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, উপ-দফতর সায়েম খানসহ আরো অনেকে।

ডেইলি বাংলাদেশ/জাআ/এমআরকে