‘শকুন্তলা দেবী’ মুক্তির তারিখ নিজেই জানালেন বিদ্যা বালান

‘শকুন্তলা দেবী’ মুক্তির তারিখ নিজেই জানালেন বিদ্যা বালান

বিনোদন ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৪:৫১ ৫ জুলাই ২০২০  

ফাইল ছবি

ফাইল ছবি

ওটিটি প্লার্টফর্মে মুক্তি পাচ্ছে বিদ্যা বালান, যীশু সেনগুপ্ত অভিনীত ছবি ‘শকুন্তলা দেবী’। এখবর অবশ্য আগেই শোনা গিয়েছিল। এ বছর ছবি মুক্তির দিনও ঘোষণা করল নির্মাতা সংস্থা। আগামী ৩১ জুলাই মুক্তি পাবে ছবিটি। 

‘শকুন্তলা দেবী’ ৩১ জুলাই মুক্তি পাওয়ার কথা নিজেই টুইট করে জানিয়েছেন বিদ্যা বালান। ক্যাপশানে লিখেছেন, এক অসাধারণ মনের অভিজ্ঞতার গল্প। মুক্তির তারিখ জানিয়ে যীশু সেনগুপ্ত ক্যাপশানে লিখেছেন, তাকে বিশেষ কারণে জ্বলজ্যান্ত কম্পিউটার বলা হতো।

প্রথমে ‘শুকুন্তলা দেবী’ মুক্তি পাওয়ার কথা ছিল ৮ মে। তবে দেশজুড়ে চলা করোনার প্রকোপ ও লকডাউনেক কারণে ৮ মে ছবিটিকে মুক্তি দেয়া সম্ভব হয়নি। আর এরপরই ছবিটিকে আমাজন প্রাইমে মুক্তি দেয়ার সিদ্ধান্তের কথা জানানো হয়। জানা যাচ্ছে, এই ছবিতে ভারতের প্রথম মহিলা গণিতবিদ-এর ভূমিকায় দেখা যাবে বিদ্যা বালানকে। 

মাত্র ৫ বছর বয়সেই ১৮ বছরের ছাত্রর অংক করে ফেলেছিলেন শকুন্তলা দেবী। গণিতে বিশেষ দক্ষতা ছিল তার। ১৯৮২ সালে গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডসের সংস্করণে স্থান অর্জন করেছিলেন তিনি। ছবিতে কেন্দ্রীয় ভূমিকায় দেখা যাবে যীশু সেনগুপ্ত ও অমিত সাধ-কে। আর ছবিতে বিদ্যার মেয়ের ভূমিকায় দেখা যাবে সান্যা মালহোত্রাকে।

প্রসঙ্গত, এর আগে ওটিটি প্লার্টফর্মে মুক্তি পেয়েছে সুজিত সরকারের ‘গুলাবো সিতাবে’। যেখানে অভিনয় করেছেন অমিতাভ বচ্চন ও আয়ুষ্মান খুরানা।

ডেইলি বাংলাদেশ/টিএএস