লেবাননে বিস্ফোরণ: ভিডিও ধারণ করতে গিয়ে মৃত্যুর মুখে ব্যক্তি

লেবাননে বিস্ফোরণ: ভিডিও ধারণ করতে গিয়ে মৃত্যুর মুখে ব্যক্তি

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৪:১৭ ৫ আগস্ট ২০২০   আপডেট: ১৪:২৩ ৫ আগস্ট ২০২০

লেবাননের বিস্ফোরণ

লেবাননের বিস্ফোরণ

লেবাননে বুধবারের সকাল যেন কেবলই ধ্বংসের। চারিদিকে শুধু ধ্বংসের চিহ্ন। বিস্ফোরণের ভয়াবহতায় হতভম্ব পুরো লেবানন। অন্তত দেড়শো মাইল দূর থেকে শোনা যায় শব্দ।

ঘটনার ভয়াবহতা অনেকেই প্রথমে বুঝতে পারেনি। তাই দূর থেকে দেখে ভিডিও করতে থাকে। এরমধ্যেই বিস্ফোরণটি ছড়িয়ে পড়লে ভিডিও করতে গিয়ে অনেকে আহতও হন। কেউ রাস্তায় দাঁড়িয়ে ভিডিও করতে গিয়ে আহত হয়েছেন। এমন অনেক মর্মান্তিক ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে।

এক ভিডিওতে দেখা যায়, এক ব্যক্তি গাড়িতে বসেই ভিডিও করছিলেন। এসময় বিস্ফোরণটি ছড়িয়ে পড়লে সেই ব্যক্তিকে দেখা যায় পড়ে থাকতে। তিনি ভিডিও করার সময় দুর্ঘটনার জায়গা থেকে আনুমানিক দেড় থেকে দুই কিলোমিটার দূরে ছিলেন। তিনি বেঁচে আছেন নাকি মারা গেছেন সে বিষয়ে এখনো জানা যায়নি। তবে টুইটারে হায়া নূর নামে একজন ভিডিওটি পোস্ট করেছেন, তিনি ক্যাপশনে 'রেস্ট ইন পিস' জানিয়েছেন।

মঙ্গলবার স্থানীয় সময় বিকেলে ভয়াবহ বিস্ফোরণে কেঁপে উঠে লেবাননের রাজধানী বৈরুত। মুহূর্তেই আগুন ধরে যায়। আশপাশের বাড়িঘর উড়ে যায়। ধ্বংসস্তুপে পরিণত হয় বেশ কয়েকটি গাড়ি। কিছু বুঝে ওঠার আগেই ছোটাছুটি শুরু করেন আতঙ্কিত মানুষ। এর আগে এমন বিস্ফোরণ কেউ দেখেনি বলে জানিয়েছেন বাসিন্দারা।

ভিডিওটি দেখতে <<<এখানে>>> ক্লিক করুন

ডেইলি বাংলাদেশ/জেএস