Alexa লেবাননে নতুন সরকার গঠনের ঘোষণা দিলেন প্রধানমন্ত্রী দিয়াব

লেবাননে নতুন সরকার গঠনের ঘোষণা দিলেন প্রধানমন্ত্রী দিয়াব

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৫:৩৫ ২২ জানুয়ারি ২০২০  

হাসান দিয়াব

হাসান দিয়াব

লেবাননে নতুন সরকার গঠনের ঘোষণা দিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী হাসান দিয়াব। নতুন এই মন্ত্রিসভা দেশের জনগণের ও সাম্প্রতিক বিক্ষোভে অংশগ্রহণকারীদের সব দাবি মেটানোর সর্বাত্মক চেষ্টা করবে বলে জানিয়েছেন তিনি।

মঙ্গলবার রাজধানী বৈরুতের প্রেসিডেন্ট ভবনে নতুন মন্ত্রিসভা গঠনের ঘোষণা দেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, নতুন মন্ত্রিসভায় ২০ জন মন্ত্রী রয়েছেন, তাদের প্রতি দেশের রাজনৈতিক দলগুলোর সমর্থন আছে। এছাড়া টেকনোক্র্যাট মন্ত্রীরা উদ্ধারকারী দল হিসেবে কাজ করবে, যারা মূলত বিক্ষোভকারীদের দাবিগুলোকে বিবেচনা করে সেগুলো পূরণের চেষ্টা করবেন।

প্রধানমন্ত্রী দিয়াব আরো বলেন, এই সরকার এমন একটি জন-আকাঙ্ক্ষার প্রতিনিধিত্ব করবে যা গত তিন মাস ধরে বিক্ষোভকারীদের দাবি ছিল। এছাড়া বিক্ষোভকারীদের দাবিগুলোকে বাস্তবায়নের জন্য একটি স্বতন্ত্র কমিটিও গঠন করা হবে বলে ঘোষণা দেন তিনি। বিক্ষোভকারীদের প্রতি সম্মান জানিয়ে দিয়াব বলেন, জনগণের কারণেই লেবানন আজকের এই অবস্থানে এসেছে। রাষ্ট্রীয় সব কাজের জবাবদিহিতা নিশ্চিত করা হবে বলেও জানিয়েছেন তিনি।

প্রধানমন্ত্রী দিয়াবের নেতৃত্বাধীন নতুন সরকারের প্রতি লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহ ও তাদের মিত্রদের সমর্থন রয়েছে বলে জানা গেছে।

সূত্র- পার্সটুডে

ডেইলি বাংলাদেশ/এসএমএফ