লুডু নিয়ে তুলকালাম কাণ্ড: ঘরে আগুন, আহত ২৫

লুডু নিয়ে তুলকালাম কাণ্ড: ঘরে আগুন, আহত ২৫

মাদারীপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৮:০৫ ১৪ আগস্ট ২০২০   আপডেট: ১৮:০৯ ১৪ আগস্ট ২০২০

লুডু নিয়ে তুলকালাম কাণ্ড: ঘরে আগুন। ছবি: সংগৃহীত।

লুডু নিয়ে তুলকালাম কাণ্ড: ঘরে আগুন। ছবি: সংগৃহীত।

মাদারীপুরে মোবাইলে লুডু খেলা নিয়ে তুলকালাম কাণ্ড ঘটেছে। খেলা থেকে সৃষ্ট দ্বন্দ্বের জেরে দুই গ্রামবাসীর সংঘর্ষে ২৫ জন আহত হয়েছেন। এ সময় পাঁচটি বসতঘরে আগুন দেয়া হয়।

বৃহস্পতিবার সন্ধ্যা থেকে মাঝ রাত পর্যন্ত জেলার রাজৈরের পাইকপাড়া ইউপির বৈরাগীর বাজার এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানায়, ঘটনার দিন সন্ধ্যায় মেহেদী ও তৌহিদ নামের দুই জন বৈরাগীর বাজারের সেতুর ওপর বসে মোবাইলে লুডু খেলছিলেন। এ সময় খেলায় জয়-পরাজয় নিয়ে দুই জনের মধ্যে কাটাকাটি ও ধস্তাধস্তি হয়। এ খবর ছড়িয়ে পড়লে পাইকপাড়া ইউপির বৈরাগীর বাজার এলাকার লোকজন ও ফরিদপুরের ভাঙ্গার ঘারুয়া ইউপির রাজেশ্বরদী গ্রামের লোকজন দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়ায়। সংঘর্ষের সময় পাঁচটি ঘরেও আগুন দেয়া হয়। এছাড়া বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণ ও গোলাগুলির খবর পাওয়া গেছে। প্রায় চার ঘণ্টার সংঘর্ষে অন্তত ২৫ জন আহত হয়েছে।

আহতদের উদ্ধার করে রাজৈর স্বাস্থ্য কমপ্লেক্স ও ভাঙ্গা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ ঘটনার খবর পেয়ে রাজৈর ও ভাঙ্গা থানা পুলিশ ঘটনাস্থলে যায়। এছাড়া পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ঘটনাস্থলে পুলিশের পাশাপাশি র‌্যাবের সদস্যরাও যান।

রাজৈর থানার ওসি শেখ সাদিক জানান, ঘটনাস্থল মাদারীপুর ও ফরিদপুরের সীমান্তবর্তী এলাকায় থাকায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বেগ পেতে হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। মূলত তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ঘটনাটি ঘটেছে। এ ব্যাপারে আইনি ব্যবস্থা নেয়া হবে।

ডেইলি বাংলাদেশ/এমকেএ