লিবিয়া হত্যাকাণ্ডে ভৈরবে তিন মানব পাচারকারী আটক 

লিবিয়া হত্যাকাণ্ডে ভৈরবে তিন মানব পাচারকারী আটক 

ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৬:২০ ৩ জুন ২০২০   আপডেট: ১৬:২১ ৩ জুন ২০২০

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

লিবিয়ার ত্রিপোলি শহরে ২৬ বাংলাদেশিকে হত্যার ঘটনায় কিশোরগঞ্জের ভৈরবের তিন মানব পাচারকারীকে আটক করেছে র‌্যাব। মঙ্গলবার রাতে শহরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। 

আটক দালালরা হলেন, উপজেলার শম্ভুপুর গ্রামের হেলাল মিয়া ওরফে হেলু, পৌর শহরের লক্ষীপুর গ্রামের খবির উদ্দিন ও তাতারকান্দির শহিদ মিয়া।  এছাড়া সন্দেহজনক হিসেবে মুন্নি আক্তার রুপসী নামে এক নারীকে আটক করা হয়েছে।  

বুধবার দুপুরে র‌্যাব ১৪ ময়মনসিংহের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ ইফতেখার উদ্দিন ভৈরব কার্যালয়ে এক প্রেস ব্রিফিং করে গণমাধ্যম কর্মীদের জানান, গত ২৮ মে লিবিয়ায় হত্যাকাণ্ডের শিকার হন ভৈরবের মোহাম্মদ আলী, মাহবুবুর রহমান, রাজন চন্দ্র ঋষি, সাকিব মিয়া, সাদ্দাম হোসেন আকাশ ও শাকিল। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক দালালরা নিহত যুবকদের অবৈধভাবে লিবিয়া পাঠানোর কথা স্বীকার করেছেন। 

তিনি আরো জানান, দালালরা দীর্ঘদিন ধরে ভৈরব থেকে অবৈধ পথে যুবকদের লিবিয়া পাঠিয়ে আসছিল। সেখানকার দালালরা এখান থেকে পাঠানোদের জিম্মি করে মুক্তিপণ হিসেবে অনেক টাকা দাবি করে। দালালদের কথা মতো টাকা দিতে না পারলেই চলে তাদের উপর নির্যাতন। এসব বন্ধে দালাল চক্রটিকে আইনের আওতায় আনতে কাজ করছে র‍্যাব

ডেইলি বাংলাদেশ/জেএইচ