লালমনিরহাটে স্কুলের চুরি হওয়া ল্যাপটপ উদ্ধার

লালমনিরহাটে স্কুলের চুরি হওয়া ল্যাপটপ উদ্ধার

লালমনিরহাট প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ০৩:০৮ ৮ জুলাই ২০২০  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার বারাজান এসসি উচ্চ বিদ্যালয়ের চুরি হওয়া ৯টি ল্যাপটপের মধ্যে ৫টি উদ্ধার করেছে পুলিশ। এ সময় আনোয়ার হোসেন সজীব নামে একজনকে গ্রেফতার করা হয়েছে।

মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে প্রেস ব্রিফিংয়ে লালমনিরহাট এএসপি (বি সার্কেল) তাপস সরকার এ তথ্য জানান।

এর আগে বিকেলে উপজেলার কাজীরহাট এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার আনোয়ার হোসেন সজীব উপজেলার কাজীরহাট এলাকার কুতুবউদ্দিনের ছেলে।

পুলিশ ও স্থানীয়রা জানান, করোনার কারণে দীর্ঘদিন থেকে উপজেলার চলবলা ইউপির বারাজান এসসি উচ্চ বিদ্যালয়টি বন্ধ ছিলো। এ সুযোগে গত ১৭ মে ভোর রাতে সেহেরি খাওয়ার জন্য বিদ্যালয়ের পাশেই এক বাড়িতে যান ওই বিদ্যালয়ের প্রহরী। ওই সময় শেখ রাসেল ডিজিটাল ল্যাবের তালা ভেঙে ১৭টি ল্যাপটপের মধ্যে ৯টি ল্যাপটপ চুরি করে নিয়ে যায় চোর। সেহেরি খেয়ে এসে প্রহরী দেখতে পান ল্যাবের তালা ভেঙে ৯টি ল্যাপটপ চুরি হয়েছে। এর তিনদিন পর স্কুলের প্রধান শিক্ষক প্রদীপ কুমার সরকার থানায় একটি মামলা দায়ের করেন।

মামলা হওয়ার পর পুলিশ দীর্ঘ ২ মাস পর গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার কাজীরহাট এলাকায় অভিযান পরিচালনা করে ৫টি ল্যাপটপ ও একটি প্রজেক্টরসহ আনোয়ার হোসেন সজীব নামে একজনকে গ্রেফতার করে।

কালীগঞ্জ থানার ওসি আরজু মো. সাজ্জাত বলেন, অভিযান চালিয়ে এক যুবককে গ্রেফতার করা হয়েছে। এ ঘটনার সঙ্গে আরো কেউ জড়িত আছে কিনা তদন্ত করে তাদের গ্রেফতার করা হবে।

ডেইলি বাংলাদেশ/আরএম