Alexa লালবাগে আগুনের ঘটনায় তদন্ত কমিটি করা হবে

লালবাগে আগুনের ঘটনায় তদন্ত কমিটি করা হবে

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ০২:৫৬ ১৫ আগস্ট ২০১৯   আপডেট: ০৩:১২ ১৫ আগস্ট ২০১৯

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

রাজধানীর লালবাগের পোস্তায় প্লাস্টিক ও পলিথিনের কারখানায় আগুন লাগার ঘটনায় তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের যুগ্ম সচিব হাবিবুর রহমান।

বুধবার রাত ১টার দিকে ঘটনাস্থল পরিদর্শন শেষে এ কথা জানান তিনি।

হাবিবুর রহমান বলেন, আগুন কেন লেগেছে এর প্রকৃত কারণ উদঘাটনের জন্য ফায়ার সার্ভিসের তিন সদস্যের একটি কমিটি গঠন করা হবে। বৃহস্পতিবার সকালে অফিস খুললেই এই কমিটি গঠন করা হবে।

তিনি বলেন, পুরান ঢাকার এলাকাগুলো পরিকল্পিত নয়, সেই জন্য ঘটনাস্থলে পৌঁছাতে ফায়ার সার্ভিসের কিছুটা সময় লেগেছে। তাই আগুন নেভাতে কিছুটা দেরি হয়েছে।

আগুনের সূত্রপাত বিষয় এখন পর্যন্ত সঠিক কিছু না বলতে পারলেও ট্রান্সফরমার থেকেই আগুন লেগেছে বলে দাবি করছেন স্থানীয়দের কেউ কেউ। 

তবে যেখান থেকেই আগুন লাগুক, জুতা ও পলিথিন কারখানায় দাহ্য পদার্থের কারণে আগুন দ্রুত ছড়িয়ে পড়ে বলে জানিয়েছেন উদ্ধার কাজে নিয়োজিত ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার রাসেল শিকদার।

হতাহতের বিষয়ে রাসেল শিকদার বলেন, সম্ভবত ঈদের ছুটি থাকায় ওই ভবনে কেউ অবস্থান করছিল না। তাই এ অগ্নিকাণ্ডে এখন পর্যন্ত কোনো হতাহতের খবর আমরা পাইনি।

একই কথা বলেছেন চকবাজার থানার ওসি সোহরাব হোসেন। তিনি বলেন, এখন পর্যন্ত আমরা কোনো ধরনের আহত কিংবা নিহতের কোন খবর পাইনি। যেহেতু এটা একতলা টিনশেড বাড়ি ছিলো এবং ঈদের ছুটি ছিলো তাই এখানে বড় ধরণের কোন ক্ষয়ক্ষতির আশংকাও নেই।

উল্লেখ্য, এর আগে বুধবার রাত পৌনে ১১টার দিকে লালবাগের পোস্তা এলাকার একটি প্লাস্টিক ও পলিথিনের কারখানায় আগুন লাগার ঘটনা ঘটে। পরে ফায়ার সার্ভিস প্রায় দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের ১৬টি ইউনিট কাজ করেছে।

ডেইলি বাংলাদেশ/আরএ