Alexa ‘লাইসেন্সবিহীন চালকদের হাতে গাড়ির চাবি দেবেন না’

‘লাইসেন্সবিহীন চালকদের হাতে গাড়ির চাবি দেবেন না’

ফেনী প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৪:০৮ ২২ অক্টোবর ২০১৯  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

ফেনীর ডিসি মো. ওয়াহিদুজজামান বলেছেন, নিরাপদ সড়ক আমাদের সবার জন্য প্রয়োজন। সেক্ষেত্রে চালকরা হলেন প্রধান নিয়ামক, সেক্ষেত্রে পথচারীসহ সবাইকে সচেতন হতে হবে। যেসব চালকের ড্রাইভিং লাইসেন্স নেই তাদের হাতে গাড়ির চাবি তুলে দেবেন না। এতে আমরা ভয়ানক দুর্ঘটনা থেকে রক্ষা পাবো। 

ফেনীতে জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। দিবসটি উপলক্ষে মঙ্গলবার সকালে জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের সামনে থেকে র‌্যালি শুরু হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে। র‍্যালি শেষে ডিসির সম্মেলন কক্ষে আলোচনা সভা হয়। 

ফেনী জেলা প্রশাসন ও বিআরটিএর যৌথ আয়োজনে অনুষ্ঠিত আলোচনা সভায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট গোলাম জাকারিয়া সভাপতিত্ব করেন। 

এ সময় আরো বক্তব্য রাখেন অতিরিক্ত ডিসি (সার্বিক) সুমনী আক্তার, জেলা ট্রাফিক ইন্সপেক্টর মেহেদী হাসান, ফেনী বিআরটিএর এডি পার্কন চৌধুরী, ফেনী সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী হালিমুর রহমান, ফেনী জেলা মালিক গ্রুপের কার্যকরী সভাপতি ও ট্রাক মালিক সমিতির সাধারণ সম্পাদক আমীর হোসেন চৌধুরী মোজাম্মেল, ফেনী জেলা ট্রাক মিনিট্রাক কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি মোহাম্মদ আলী, সাবেক সভাপতি জাহাঙ্গীর আলম, আন্তঃজেলা শ্রমিক ফেডারেশনের সহ-সাংগঠনিক সম্পাদক আজম চৌধুরী, ট্রাকচালক আনোয়ার হোসেনসহ প্রমুখ।

সভায় বক্তারা বলেন, নিরাপদ সড়কের জন্য শুধু চালক দায়ী নয়। এজন্য সবাইকে সচেতন হতে হবে। ড্রাইভিং লাইসেন্স নিয়ে সমস্যা, সড়কের পাশে পার্কিং নিয়ে মামলার শিকার হয়ে জরিমানা গুনতে হয়, টার্মিনাল না থাকায় চালকরা ক্লান্ত হয়ে দুর্ঘটনা ঘটাচ্ছে। এছাড়াও গাড়ি রেকার দিয়ে পুলিশ নিয়ে গিয়ে চালক ও মালিকদের চার-পাঁচগুণ জরিমানা দিতে হয়, এতে প্রতিনিয়ত হয়রানীর শিকার হতে হয়। 

এ সময় চালক ও মালিকরা সেতুমন্ত্রীসহ সংশ্লিষ্টদের কাছে জরিমানা মওকুপ করে গাড়ির কাগজপত্র হালনাগাদের সুযোগ দেয়ার দাবি করেন।

ডেইলি বাংলাদেশ/জেএস