Alexa লবণ নিয়ে ঘোলা পানিতে মাছ শিকার!

লবণ নিয়ে ঘোলা পানিতে মাছ শিকার!

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২০:১৬ ১৯ নভেম্বর ২০১৯   আপডেট: ২০:১৭ ১৯ নভেম্বর ২০১৯

সংগৃহীত

সংগৃহীত

দেশে পেঁয়াজের ঝাঁজ কাটার আগেই এবার লবণের দাম বাড়ার গুজব। একটি চক্র এভাবে ঘোলা পানিতে মাছ শিকারের চক্রান্ত করছে বলে ধারণা অনেকের। এ পরিস্থিতিতে লবণের মূল্য বৃদ্ধির বিষয়টি গুজব দাবি করে বিবৃতি দিয়েছেন শিল্প মন্ত্রণালয়, বাণিজ্য মন্ত্রণালয়, তথ্য অধিদফতর। 

এদিকে মূল্যবৃদ্ধির গুজব শুনেই লবণ কেনার ধুম পড়েছে বাজারে। দাম বাড়ার আগেই বেশি করে লবণ কিনে রাখতে বাজারে ভিড় করেন ক্রেতারা।

মঙ্গলবার রাজধানীর কারওয়ান বাজার, ধানমন্ডি, মোহাম্মদপুর, মহাখালী, মতিঝিল, খিলগাঁও, মালিবাগ, আজিমপুর, কচুক্ষেত, মিরপুরসহ বিভিন্ন বাজার ঘুরে দেখা যায় এমন চিত্র।

অফিস শেষে বাসায় ফেরার পথে কারওয়ান বাজার থেকে তিন কেজি লবণ কিনেছেন শামসুল আলম। এতো লবণ এক সঙ্গে কেন? জানতে চাইলে তিনি বলেন, শুনছি দাম বেড়ে যাবে। আপনিও পারলে কিছু কিনে নেন। 

লবণের মূল্য বৃদ্ধির বিষয়টি গুজব দাবি করে বিবৃতি দিয়েছেন শিল্প মন্ত্রণালয়, বাণিজ্য মন্ত্রণালয়, তথ্য অধিদফতর। তথ্য অধিদফতর বলেছে, একটি মহল পরিকল্পিতভাবে দেশে গুজব ছড়াচ্ছে। এবার দেশে লবণের প্রাপ্যতা নিয়ে গুজব ছড়ানোর অপচেষ্টা চলছে।

শিল্প মন্ত্রণালয় থেকে এ বিষয়ে গণমাধ্যমে জানানো হয়েছে, প্রকৃতপক্ষে দেশে লবণের পর্যাপ্ত মজুদ রয়েছে এবং ডিসেম্বর মাসেই নতুন উৎপাদিত লবণ বাজারে আসবে। লবণের কোনো সংকট নেই।

লবণ নিয়ে কোনো ব্যক্তি সামাজিক যোগাযোগ মাধ্যমে বা অন্য কোনো মাধ্যমে গুজব ছড়ানোর চেষ্টা করলে তার বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছে প্রশাসন।
 

ডেইলি বাংলাদেশ/এস.আর/এসএএম