Alexa লক্ষ্মীপুরে নিরাপদে যেতে মাইকিং

লক্ষ্মীপুরে নিরাপদে যেতে মাইকিং

লক্ষ্মীপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৫:১৭ ৯ নভেম্বর ২০১৯   আপডেট: ১৫:২৩ ৯ নভেম্বর ২০১৯

ফাইল ছবি

ফাইল ছবি

লক্ষ্মীপুরে শনিবার সকাল থেকে দমকা হাওয়া ও মাঝারি ধরনের বৃষ্টিপাত হচ্ছে। জেলার সব নদীর পানি উত্তাল থাকায় লঞ্চ চলাচল বন্ধ ঘোষণাসহ লোকদের আশ্রয়কেন্দ্র ও নিরাপদ স্থানে যেতে মাইকিং করা হচ্ছে। পাশাপাশি জেলাতে ৯ নম্বর মহাবিপদ সংকেত দেখাতে বলেছে আবহাওয়া অধিদফতর।  

লক্ষ্মীপুরের ডিসি অঞ্জন চন্দ্র পাল বলেন, ঘূর্ণিঝড় ‘বুলবুল’ মোকাবিলায় জেলা প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে। ১০০টি সাইক্লোন শেল্টার প্রস্তুত রাখার পাশাপাশি ৬৬টি মেডিকেল টিম গঠন করা হয়েছে। জেলা প্রশাসনের পক্ষ থেকে বিশেষ কন্ট্রোল রুম খোলা হয়েছে। এরইমধ্যে সবাইকে নিরাপদ স্থানে অবস্থান ও আশ্রয়কেন্দ্রে যেতে মাইকিং করা হচ্ছে। তাছাড়া দুর্যোগ মূহূর্তসহ পরবর্তী সময় মানুষের প্রয়োজনের জন্য শুকনো খাবার, চাল, নগদ অর্থ ও টিন প্রস্তুত রাখা হয়েছে। এছাড়া উপজেলাগুলোতে জরুরি সভা করে প্রস্তুতি নেয়ার নির্দেশনা দেয়া হয়েছে। 

তিনি আরো বলেন, এরইমধ্যে জেলার সব সরকারি কর্মকর্তা ও কর্মচারীর ছুটি বাতিল করা হয়েছে। রেড ক্রিসেন্টের পক্ষ থেকে প্রস্তুত রাখা হয়েছে দুই হাজার ৫০০ কর্মী । লক্ষ্মীপুরে অভ্যন্তরীণ রুটের সব ধরনের লঞ্চ ও নৌকা চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত সব রুটের লঞ্চ চলাচল বন্ধ থাকবে।

ডেইলি বাংলাদেশ/এমকেএ