লকডাউনে ভিডিও কনফারেন্সেই চলছে বিয়ের ধুম

লকডাউনে ভিডিও কনফারেন্সেই চলছে বিয়ের ধুম

সোশ্যালমিডিয়া ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৮:১৯ ৪ মে ২০২০  

ছবি: ফেসবুক থেকে সংগৃহীত

ছবি: ফেসবুক থেকে সংগৃহীত

মহামারি করোনার জেরে থমকে গেছে জনজীবন। বিশ্বজুড়ে যার যার অবস্থানে বন্দি আছেন কয়েক কোটি মানুষ। কেউ আপনজনের থেকে দূরে, আবার অনেকে একসঙ্গে একই ছাদের নিচে বন্দি। আবার কেউ নতুন জীবন শুরুর আগেই আটকে গেছেন। 

সামাজিক দূরত্ব নিশ্চিত করতে যেকোনো ধরনের সামাজিক-পারিবারিক অনুষ্ঠানও নিষিদ্ধ করা হয়েছে। আর বিয়ে মানেই তো দুই পরিবারের আত্মীয়-স্বজনের সমাগম। তাই এই লকডাউনে ভিডিও কনফারেন্সের মাধ্যমেই বিয়ে সেরে নিচ্ছেন অনেকেই। 

এর আগে বর-কন্যা ভিন্ন দেশে অবস্থান করলে সেক্ষেত্রে ভিডিও কনফারেন্স প্রযুক্তি ব্যবহার করে বিয়ে হতো। কিন্তু এখন দেশের ভিন্ন জেলা এমনকি একই শহরের ভিন্ন এলাকায়ও ভিডিও কনফারেন্সে ব্যবহার করে বিয়ে সম্পন্ন হচ্ছে!

ভারতের সুশেন-কীর্তি দম্পতি জানান, আমরা সবসময়ই চেয়েছি আমাদের বিয়েটা যেন একটু ভিন্ন হয়। আমাদের বিয়েতে সব আত্মীয়-স্বজনই ভিডিও কনফারেন্সের মাধ্যমে যার যার বাসা থেকে যোগ দিয়েছিলেন। এমনকি বরযাত্রার সময় আমরা নাচানাচিও করেছি!

ফিলিপিন্সের দম্পতি ভিয়াঙ্কা-কোবি জানান, আমাদের খুব ইচ্ছা ছিল বিয়েটা পর্বতের চূড়ায় করার। কিন্তু লকডাউনে তা সম্ভব হলো না।

এরপরও আমরা খুশি। অন্তত সন্তানদের বলতে পারবো যে কোয়ারেন্টাইনের মতো কঠিন সময়েও বিয়ে করা যায়। স্বাভাবিক সময়ের বিয়ের চেয়ে এটা অনেক বেশি আনন্দময় আর অর্থবহ।

 

ডেইলি বাংলাদেশ/জেএস