লকডাউনের মধ্যে ১৩৫ কিলোমিটার হেঁটে বাড়ি ফিরলেন দিনমজুর

লকডাউনের মধ্যে ১৩৫ কিলোমিটার হেঁটে বাড়ি ফিরলেন দিনমজুর

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১১:০৯ ২৭ মার্চ ২০২০  

ফাইল ছবি

ফাইল ছবি

লকডাউন, মানুষের স্বতস্ফূর্ত সাড়ায় অচল দেশ। বাস-ট্রেন সবই বন্ধ। এই বিপদের দিনগুলোতে পরিবারের পাশে থাকতে ১৩৫ কিলোমিটার হেঁটে বাড়ি ফিরলেন ভারতের এক দিনমজুর।

দিনমজুরের নাম নরেন্দ্র শেলকে। কাজ করতেন পুনেতে। ভারতে করোনাভাইরাস সংক্রমণ রুখতে লকডাউন আরো ২১ দিন বাড়ানোয় বাড়ি ফেরার প্রয়োজনবোধ করেন শেলকে। কিন্তু বাস ও ট্রেন সবই বন্ধ। তাই রীতিমত বাধ্য হয়েই তিনি সিদ্ধান্ত নেন হেঁটেই বাড়ি ফিরবেন।

বুধবার রাতে রাস্তায় টহলরত পুলিশকরা ওই দিনমজুরকে দেখতে পান। লকডাউনের মাঝে কেন রাস্তায় হাঁটছেন? প্রশ্নের জবাবে পুরো ঘটনা খুলে বলেন শেলকে। তখনই পুলিশ তাকে প্রায় অসুস্থ অবস্থায় উদ্ধার করে হাসপালে নিয়ে যায়। সেখানে প্রাথমিক চিকিৎসা হয় তার।

জানা যায়, বাড়ির উদ্দেশ্যে একটানা দুদিন ধরে হাঁটতে থাকেন তিনি। বিরামহীন এই হাঁটার মাঝে ভেবেছেন একটু খাবার পেলে ভাল হয়। কিন্তু পথে মেলেনি কোন খাবার। এই পরিস্থতিতে শুধুমাত্র পানি পান করেই কোনোমতে সময় পার করেন ওই দিনমজুর।

নরেন্দ্র শেলকেকে করোনা পরীক্ষাও করানো হয়, ফলাফল নেগেটিভ। নিরাপত্তার স্বার্থে ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেন চিকিৎসকরা। এরপর খাবার খাইয়ে ওই দিনমজুরকে পুলিশের গাড়িতে করে বাড়ি পৌঁছে দেয়া হয়।

ডেইলি বাংলাদেশ/এনকে