Alexa লংকান কোচদের পদত্যাগ চান শ্রীলংকান ক্রীড়ামন্ত্রী

লংকান কোচদের পদত্যাগ চান শ্রীলংকান ক্রীড়ামন্ত্রী

স্পোর্টস ডেস্ক   ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৮:৪২ ১৮ জুলাই ২০১৯  

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

বিশ্বকাপের দ্বাদশ আসরে নিজেদের মেলে ধরতে পারেনি হাতুরু সিংহের শ্রীলঙ্কা। ২০০৭ এবং ২০১১ বিশ্বকাপে ফাইনালে খেলা শ্রীলংকা ২০১৯ এ এসে যেন পুরো নির্জিব। ২০১৫ বিশ্বকাপও খারাপ যায়নি লংকানদের। ইংল্যান্ড বিশ্বকাপে তিন ম্যাচে জয় এবং বৃষ্টিতে ভেসে যাওয়া দুই ম্যাচ থেকে দুই পয়েন্ট পায় তারা। বিশ্বকাপ শেষ করে ছয়ে থেকে। তারপরও লংকান কোচিং স্টাফরা আস্থা অর্জন করতে পারেননি দেশটির ক্রিকেট মহলের। আর এতেই আসছে স্টাফের পরিবর্তন। এরই মধ্যে পদত্যাগ করতে বলা হয়েছে চন্দিকা হাথুরুসিংহে এবং তার সঙ্গে কাজ করা কোচিং স্টাফদের।

বৃহস্পতিবার শ্রীলংকার ক্রীড়া মন্ত্রী হারিন ফার্নান্দো ঘরের মাঠে বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের পর কোচিং স্টাফদের পদত্যাগ করতে বলেন। তিনি শ্রীলংকা ক্রিকেট বোর্ডকে এক চিঠিতে জানিয়েছেন, কোচিংয়ের দায়িত্বে যারা আছেন তারা যেন পদত্যাগ করেন। এরপর বোর্ড মনে করলে, নতুন চুক্তিতে আবার শ্রীলংকার জাতীয় দলের দায়িত্ব দিতে পারেন তাদের।

শ্রীলংকার বিপক্ষে বাংলাদেশ আগামী ২৬ জুলাই কলম্বোয় ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ খেলবে। এরপর ২৮ ও ৩১ জুলাই ম্যাচ খেলে দেশে ফিরবেন বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা। ওই সিরিজের জন্য বাংলাদেশ এরই মধ্যে দল ঘোষণা করেছে। তবে শ্রীলংকা এখনও তাদের দল ঘোষণা করেনি। বাংলাদেশের সাবেক কোচ ছিলেন হাথুরুসিংহে। তার অধীনেই শ্রীলংকা ঘরের মাঠে সিরিজ খেলবে। এরপর তাদের কোচিং প্যানেলে পরিবর্তন আসে কি-না সেটাই দেখার অপেক্ষা।

ডেইলি বাংলাদেশ/আরএস

Best Electronics
Best Electronics