Alexa লংকানদের কাছে ধরাশায়ী বাংলাদেশ

লংকানদের কাছে ধরাশায়ী বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক  ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৬:১৪ ৮ ডিসেম্বর ২০১৯  

ছবিঃ সংগৃহীত

ছবিঃ সংগৃহীত

এসএ গেমসের প্রথম তিন ম্যাচ শেষে রীতিমতো উড়ছিলো বাংলাদেশ অনুর্ধ্ব-২৩ ক্রিকেট দল। প্রতিটি দলকেই নাস্তাবুদ করে ছেড়েছে জুনিয়র টাইগাররা। তবে শ্রীলংকার বিপক্ষে গ্রুপপর্বের শেষ ম্যাচে ৯ উইকেটের বড় ব্যবধানে হেরেছে সাইফ হোসেনের দল। 

আগেই নিশ্চিত ছিল ফাইনালে মুখোমুখি হচ্ছে বাংলাদেশ ও শ্রীলংকা। ফলে গ্রুপপর্বের শেষ ম্যাচটি অনেকটা নিয়মরক্ষার ম্যাচে পরিণত হয়। তাই সৌম্য ও নিয়মিত অধিনায়ক শান্তকে বিশ্রামে রেখে মাঠে নামে বাংলাদেশ। এ ম্যাচে অধিনায়কত্ব করেন সাইফ হাসান। 

টস জিতে বল করার সিদ্ধান্ত নেয় শ্রীলংকা। মাত্র ২১ রানে ৩ উইকেট হারানো বাংলাদেশের হাল ধরেন অংকন ও ইয়াসির আলী। অংকন ৪৪ করে ফিরলেও অর্ধশতক তুলে নেন ইয়াসির আলী। দুজনের ৮০ রানের জুটির পর শেষদিকে জাকির হাসানের অপরাজিত ২০ রানে বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ১৫০ রান। 

রান তাড়া করতে নেমে দ্বিতীয় ওভারে ১৭ রানের মাথায় ওপেনার নিশান মাদুশাঙ্কার উইকেট হারায় শ্রীলংকা। এরপর দ্বিতীয় উইকেটে ১৩৪ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে দলকে জয়ের বন্দরে নিয়ে যান পাথুম নিশাঙ্কা ও লাসিথ ক্রসপুল।

বেশি মারমুখী ছিলেন ক্রসপুল। তিন নম্বরে নামা এ ব্যাটসম্যান ৭ চার ও ৪ ছক্কার মারে মাত্র ৪১ বলে করেন ৭৩ রান। আরেক ওপেনার নিশাঙ্কা খেলেন ৫২ বলে ৬৭ রানের ইনিংস।

সোমবার স্বর্ণ জয়ের মিশনে মুখোমুখি হবে বাংলাদেশ ও শ্রীলংকা।

ডেইলি বাংলাদেশ/এএল