রোনালদোর ৩৫ বছরে ৩৭ গোল

রোনালদোর ৩৫ বছরে ৩৭ গোল

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৫:৩৫ ৮ আগস্ট ২০২০  

অলিম্পিক লিঁওর বিপক্ষে ক্রিস্টিয়ানো রোনালদো

অলিম্পিক লিঁওর বিপক্ষে ক্রিস্টিয়ানো রোনালদো

সময়ের সেরা খেলোয়াড় পর্তুগাল তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। ৩৫ বছর বয়সে এখনো প্রায় প্রতি ম্যাচেই অসাধারণ খেলে চলেছেন এ ফুটবলার। করছেন একেরপর এক রেকর্ড। অলিম্পিক লিঁওর বিপক্ষে ২ গোল করে তুরিনের ক্লাবটির ১২২ বছরের ইতিহাসে এক মৌসুমে সর্বোচ্চ গোল করা খেলোয়াড় এখন তিনিই।

কাল লিঁওর বিপক্ষে দুই গোল নিয়ে এ মৌসুমে জুভেন্টাসের জার্সি গায়ে ৩৭ গোল করেছেন রোনালদো। এক মৌসুমে এত গোল এর আগে করতে পারেনি জুভেন্টাসের কোনো খেলোয়াড়।

অলিম্পিক লিঁওর কোচ রুডি গার্সিয়া জুভেন্টাসের বিপক্ষে ২–১ গোলে হেরেও অ্যাওয়ে গোলের হিসেবে চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে ওঠার পর রোনালদো কে উদ্দেশ্য করে বলেন, আমরা এমন একটি দলের বিপক্ষে খেলেছি, যে দলে ভিনগ্রহের একজন ফুটবলার আছে

ইউরোপ সেরার প্রতিযোগিতায় সর্বকালের সেরা গোলদাতার আসনে অনেক আগেই বসেছেন রোনালদো। কালকের জোড়া গোল নিয়ে এই প্রতিযোগিতায় তার গোলসংখ্যা দাঁড়িয়েছে ১৩০টি। চ্যাম্পিয়নস লিগের নকআউট পর্ব এলে যেন গোলক্ষুধা আরো বেড়ে যায় রোনালদোর! ১৩০ গোলের ৬৭টিই তিনি করেছেন নকআউটে। পাঁচবারের চ্যাম্পিয়নস লিগজয়ী রোনালদো গোল করেছেন তিনটি ফাইনালেও।

নকআউট ম্যাচ যদি আবার ঘরের মাঠে হয় তাহলে তো রোনালদো হয়ে ওঠেন আরো বেশি ভয়ংকর। চ্যাম্পিয়নস লিগের নকআউটে ঘরের মাঠে সর্বশেষ ১৩ ম্যাচে ২০ গোল করেছেন পর্তুগালের অধিনায়ক। আর নকআউটে তার করা ৬৭ গোল অন্য যেকোনো খেলোয়াড়ের চেয়ে ২১টি বেশি। ৪৬ গোল নিয়ে এই তালিকায় তার পরে আছেন বার্সেলোনার আর্জেন্টাইন ফরোয়ার্ড লিওনেল মেসি।

ডেইলি বাংলাদেশ/আরএস