রোনালদোর জোড়া পেনাল্টিতে বাঁচল জুভেন্টাস

রোনালদোর জোড়া পেনাল্টিতে বাঁচল জুভেন্টাস

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১২:০৬ ১২ জুলাই ২০২০  

পেনাল্টিতে গোল করার পর রোনালদো

পেনাল্টিতে গোল করার পর রোনালদো

ভাগ্য সহায় না হলে মাঝে মাঝে অসাধারণ কিছু করলেও প্রাপ্য ফল পাওয়া যায় না। শনিবার রাতে আতালান্টাও ছিল তেমনই দুর্ভাগ্যের শিকার। অন্যথায় পুরো ৯০ মিনিট জুড়ে যেভাবে দলটি খেলেছে, জয় নিয়েই তাদের মাঠ ছাড়ার কথা ছিল। শেষপর্যন্ত পেনাল্টিতে রোনালদোর ২ গোলের সুবাদে ড্র নিয়ে মাঠ ছেড়েছে জুভেন্টাস ও আতালান্টা। 

জুভেন্টাসের ঘরের মাঠ আলিয়াঞ্জ স্টেডিয়ামে অতিথি হয়ে এসেছিল আতালান্টা। তবে খেলা দেখে কখনো মনে হয়নি দলটি অ্যাওয়ে ম্যাচ খেলছে। বরং জুভদেরই অধিকাংশ সময় চাপে রেখেছিল তারা। 

ম্যাচের ১৬ মিনিটেই এগিয়ে যায় আতালান্টা। আর্জেন্টাইন মিদফিল্ডার আলেকজান্দ্রো দায়িরো ডি বক্সের বাইরে থেকে দুই ডিফেন্ডারকে ফাঁকি দিয়ে দুভান জাপাতাকে পাস দেন। ডানপায়ের জোরালো শটে গোল করেন জাপাতা। গোল শোধে মরিয়া হয়ে উঠলেও প্রথমার্ধে জাল খুঁজে পায়নি জুভেন্টাস।

ম্যাচের ৫৫ মিনিটে আর্জেন্টাইন ফরোয়ার্ড পাওলো দিবালার শট বক্সের ভেতরে থাকা ডি রুনের হাতে আঘাত করে। এতে স্বাগতিকদের পেনাল্টি দেন রেফারি। স্পট কিক থেকে লিগের ১৭তম গোলের স্বাদ নেন রোনালদো। 

আক্রমণাত্মক খেলতে থাকা আতালান্টা ম্যাচের ৮০ মিনিটে পায় দ্বিতীয় গোলের দেখা। লুইস মুরেলের ক্রস থেকে গোল করেন রুসলান মালিনোভিস। ম্যাচে যখন আতালান্টার জয় প্রায় নিশ্চিত তখনই ফের গোল খেয়ে বসে তারা। 

নির্ধারিত সময়ের শেষ মিনিটে কর্নার পেয়েছিল জুভেন্টাস। ডি বক্সের ভেতরে থাকা রক্ষণের খেলোয়াড়রা ঠিকই বল ক্লিয়ার করেছিলেন, কিন্তু হিগুয়েনের একটি শট মুরেলের বাহুতে লাগলে আরেকটি পেনাল্টি পেয়ে যায় জুভেন্টাস। এবারো গোল করে দলকে পরাজয়ের হাত থেকে বাঁচান সিআর সেভেন। 

সিরি আয় ৩২ ম্যাচে ২৪ জয় নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা জুভেন্টাসের পয়েন্ট ৭৬। অন্যদিকে সমান ম্যাচে আতালান্টার পয়েন্ট ৬৭, আছে টেবিলের তিন নম্বরে।

ডেইলি বাংলাদেশ/এএল