Alexa রোকেয়া দিবসে মাগুরায় ১০ জয়িতাকে সম্মাননা  

রোকেয়া দিবসে মাগুরায় ১০ জয়িতাকে সম্মাননা  

মাগুরা প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৪:৩৭ ৯ ডিসেম্বর ২০১৯  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

মাগুরায় বেগম রোকেয়া দিবসে সোমবার দুপুরে ১০ জয়িতাকে সম্মাননা দিয়েছেন জেলা মহিলা বিষয়ক অধিদফতর। এর মধ্যে জেলা পর্যায়ে পাঁচজন এবং সদর উপজেলার পাঁচজনসহ মোট ১০ জয়িতাকে এ সম্মাননা দেয়া হয়েছে। 

অর্থনৈতিকভাবে সাফল্য অজর্নকারি নারী, শিক্ষা ও চাকরি ক্ষেত্রে সাফল্য, সফল জননী, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যোমে জীবন শুরু করা নারী ও সমাজ উন্নয়নে সাফল্য অর্জনকারি নারী এই পাঁচ বিভাগে ১০ জয়িতাকে সম্মাননা দেয়া হয়। 

এর মধ্যে জেলা ও সদর উপজেলা পর্যায়ে একই সঙ্গে জয়িতা নির্বাচিত হয়েছেন মিনতী রানী দত্ত, সাবিনা ইয়সমিন মেরী, শিউলী খাতুন এবং মাগুরা সদর উপজেলা পর্যায়ে জয়িতা নির্বাচিত হয়েছেন রেহেনা খাতুন, শিরীন সুলতানা, রোকেয়া বাসার ও শামীমা সুলতানা।  

এ উপলক্ষে সকাল ১০ টায় শহরে র‌্যালি বের হয়। র‌্যালি শেষে স্থানীয় আছাদুজ্জামান মিলনায়তনে জেলা মহিলা বিষয়ক অধিদফতর ও জেলা প্রশাসনের উদ্যোগে আলোচনা সভা হয়। সভায় ডিসি আশরাফুল আলমের সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা পরিষদের চেয়ারম্যান পঙ্কজ কুন্ডু, জেলা মহিলা বিষয়ক অধিদফতরের উপ-পরিচালক ফাতেমা জহুরা, অতিরিক্ত ডিসি (সার্বিক) আফাজ উদ্দিন, অতিরিক্ত এসপি তারিকুল ইসলাম, সদর উপজেলা চেয়ারম্যান আবু নাসির বাবলু, সদর ইউএনও আবু সুফিয়ান, সাবেক অধ্যক্ষ মাহাফুজুর রহমান খান, জাতীয় মহিলা সংস্থা মাগুরা শাখার চেয়ারম্যান নাজমা পারভীনসহ প্রমুখ।

আলোচনা সভা শেষে জয়িতাদের হাতে সম্মাননা ক্রেস্ট ও সনদ তুলে দেন অতিথিরা। এছাড়া সদর উপজেলার ৪১টি স্বেচ্ছাসেবী মহিলা সমিতির সভানেত্রীদের হাতে সাত লাখ ৬০ হাজার টাকার অনুদানের চেক বিতরণ করা হয়।

ডেইলি বাংলাদেশ/জেএস