রেজার সেঞ্চুরিতে শিরোপার পথে সাউথ জোন 

রেজার সেঞ্চুরিতে শিরোপার পথে সাউথ জোন 

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৯:২৫ ২৩ ফেব্রুয়ারি ২০২০  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) অষ্টম আসরের ফাইনালে সাউথ জোনের মুখোমুখি হয়েছে ইস্ট জোন। দ্বিতীয় দিন শেষে শিরোপার পথে অনেকটাই এগিয়ে আছে সাউথ জোন। ইস্ট জোনের বিপক্ষে প্রথম ইনিংসে ৩৭৬ রানে এগিয়ে আছে দলটি। 

দ্বিতীয় দিন শেষে প্রথম ইনিংসে ৩ উইকেট হারিয়ে ১১০ রান করেছে ইস্ট জোন। এর আগে ফরহাদ রেজার অনবদ্য শতকে ভর করে ৪৮৬ রানে অল আউট হয় সাউথ জোন।

প্রথম দিনের শুরুতে টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেঙ ইস্ট জোন অধিনায়ক ইমরুল কায়েস। ব্যাট হাতে প্রথম দিন শেষে ৬ উইকেট হারিয়ে ৩০৫ রান সংগ্রহ করে সাউথ জোন। দ্বিতীয় দিনে স্কোরবোর্ডে আরো ১৮১ রান যোগ করে তারা। এর মাঝে শতক তুলে নেন ফরহাদ রেজা। এছাড়া ৭৯ রান আসে শামসুর রহমানের ব্যাট থেকে। ইস্ট জোনের হয়ে দু’টি করে উইকেট নেন রুয়েল মিয়া, সাকলাইন সজীব এবং মোহাম্মদ আশরাফুল। 

জবাবে ব্যাট করতে নেমে ভালো শুরু করেন ইস্ট জোনের দুই ওপেনার মোহাম্মদ আশরাফুল এবং পিনাক ঘোষ। উদ্বোধনী জুটিতে আসে ৬৩ রান। ২৮ রানে মোহাম্মদ আশরাফুল ফিরলে ভাঙে উদ্বোধনী জুটি। তার বিদায়ের পর স্কোরবোর্ডে আর ৫ রান যোগ করতেই ৩৮ করে ফেরেন পিনাক। 

এসময় দলের হাল ধরেন অধিনায়ক ইমরুল কায়েস এবং মাহমুদুল হাসান। তবে দিনের শেষ দিকে ব্যক্তিগত ২২ রানে শফিউল ইসলামের বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন ইমরুল। ফলে পিছিয়ে থেকে দিন শেষ করে ইস্ট জোন। 

ডেইলি বাংলাদেশ/এএল