Alexa রুদ্ধশ্বাস ম্যাচে শেষ বলে জয়, ফাইনালে টাইগ্রেসরা

রুদ্ধশ্বাস ম্যাচে শেষ বলে জয়, ফাইনালে টাইগ্রেসরা

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১২:৩৯ ২১ জানুয়ারি ২০২০   আপডেট: ১২:৪৯ ২১ জানুয়ারি ২০২০

ফাইল ফটো

ফাইল ফটো

ভারতে চার দলের টি-টোয়েন্টি টুর্নামেন্টে রুদ্ধশ্বাস এক ম্যাচ উপহার দিয়েছে বাংলাদেশের মেয়েরা। পাটনায় অনুষ্ঠিত এ টুর্নামেন্টে ম্যাচের শেষ বলে ২ উইকেটে থাইল্যান্ডকে হারিয়েছে তারা। এ জয়ে ফাইনালে উঠেছে টাইগ্রেসরা।

বিহারের পাটনায় অনুষ্ঠিত এ ম্যাচে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। টাইগ্রেসদের নিয়ন্ত্রিত বোলিংয়ে হাত খুলে খেলতে পারেনি থাইল্যান্ডের মেয়েরা। নির্ধারিত ২০ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ১২০ রান সংগ্রহ করে তারা। 

জবাবে শুরুটা দুর্দান্ত ছিল বাংলাদেশের। শামিমা সুলতানার ৩৭ বলে ৩৮ রানের ইনিংসের কল্যাণে এক সময় বাংলাদেশের সংগ্রহ ছিল ১৬.১ ওভারে ২ উইকেট হারিয়ে ৯১ রান। তবে এসময় তিনি লেগ বিফোরের ফাঁদে পড়ার পরই ম্যাচের মোড় ঘুরে যায়।

একটানা উইকেট হারাতে থাকা বাংলাদেশ একসময় পরিণত হয় ৮ উইকেটে ১১২ রানে। ১৯তম ওভারে তিনটি উইকেট হারিয়ে হারের সম্ভাবনা উঁকি দিয়েছিল টাইগ্রেস শিবিরে। 

তবে ১৩ বলে ২৮ রানের ঝড়ো ও নাটকীয় এক ইনিংস খেলে দলকে উদ্ধার করেন ফাহিমা খাতুন। তার ইনিংসে ছিল চারটি চারের মার। তার এই ইনিংসে শেষ বলে জয় পায় বাংলাদেশ।

অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে ভারতে এই চার দলের টুর্নামেন্টে খেলতে গেছে বাংলাদেশ। এখানে বাকি দুই দল হল ভারত 'এ' ও ভারত 'বি'। এরইমধ্যে ফাইনাল নিশ্চিত করেছে ভারত 'বি' দল। বুধবার একই ভেন্যুতে তাদের মুখোমুখি হবে বাংলাদেশের মেয়েরা।

ডেইলি বাংলাদেশ/এএল