রিয়ালের সাফল্যের কারণ জানালেন জিদান

রিয়ালের সাফল্যের কারণ জানালেন জিদান

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১০:৪১ ৪ জুলাই ২০২০  

জিনেদিন জিদান

জিনেদিন জিদান

করোনাভাইরাসের কারণে লিগ বন্ধ হওয়ার আগে লা লিগায় পয়েন্ট টেবিলের একে ছিল বার্সেলোনা, দুইয়ে রিয়াল। তবে অনাকাঙ্ক্ষিত বিরতি শেষে নতুন শুরুর পর পাল্টে গেছে সবকিছু। বার্সার একেরপর এক পয়েন্ট খোয়ানোর পাশাপাশি নিজেদের টানা জয়ে এখন টেবিলের শীর্ষে রিয়াল। দলটির এমন সাফল্যের কারণ জানিয়েছেন কোচ জিনেদিন জিদান। 

লিগে নিজেদের সবশেষ ম্যাচে গেতাফের জমাট রক্ষণ ভাঙতে পুরো ম্যাচেই আপ্রাণ চেষ্টা করেছে রিয়াল মাদ্রিদ। এমনকি প্রতিপক্ষের আক্রমণ সামলাতেও কঠিন পরীক্ষা দিতে হয় সার্জিও রামোস-করিম বেনজেমাদের। নির্ধারিত সময়ের মাত্র ১১ মিনিট বাকি থাকতে পেনাল্টি কিক থেকে গোল করে দলকে জয় এনে দেন রামোস। 

ঘরের মাঠ আলফ্রেড ডি স্টেফানো স্টেডিয়ামে বৃহস্পতিবার রাতের ম্যাচটি ১-০ গোলে জিতে লা লিগার শিরোপা লড়াইয়ে বেশ বড় এক ধাপ এগিয়ে গেছে রিয়াল। বর্তমানে দ্বিতীয় স্থানে থাকা চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার চেয়ে ৪ পয়েন্ট এগিয়ে আছে লস ব্লাঙ্কোসরা, বাকি আছে আর পাঁচ রাউন্ড।

লিগের গুরুত্বপূর্ণ সময়ে কঠিন একটি চ্যালেঞ্জ জয়ের পর রিয়াল কোচ জিনেদিন জিদান জানিয়েছেন, মূলত ‘টিম স্পিরিট’-এর জোরেই সাফল্যের পথে হাঁটছে তারা।

জিদান বলেন, আমরা আজ অনেক খুশি। কারণ ওরা আমাদের অনেক সমস্যায় ফেলেছিল। কিন্তু শেষ পর্যন্ত জয় ছিনিয়ে এনেছি। আমি বলব আমাদের টিম স্পিরিটের কারণেই আমরা জয় পেয়েছি।

তিনি আরো বলেন, আমাকে ও খেলোয়াড়দের অনেক সমস্যার মুখোমুখি হতে হয়েছে। আমরা এই ম্যাচগুলোয় কঠোর পরিশ্রম করেছি। আমরা যা করছি তা মোটেও সহজ নয়। কষ্ট ছাড়া কোনো কিছু অর্জন করা যায় না।

ডেইলি বাংলাদেশ/এএল