Alexa রিয়াজকে ঢাবিতে পড়ার সুযোগ করে দিলেন ডিসি

রিয়াজকে ঢাবিতে পড়ার সুযোগ করে দিলেন ডিসি

নড়াইল প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ০২:০০ ১৩ নভেম্বর ২০১৯  

ছবি : ডেইলি বাংলাদেশ

ছবি : ডেইলি বাংলাদেশ

নড়াইল সদর উপজেলার শেখহাটী গ্রামের দরিদ্র পরিবারের সন্তান রিয়াজের পড়াশোনার দায়িত্ব নিয়ে তাকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়ার সুযোগ করে দিলেন নড়াইলের ডিসি আনজুমান আরা।

রিয়াজ হোসের এবার ঢাকা বিশ্ববিদ্যালয়ে সমাজ কল্যাণ বিভাগে ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে। কিন্তু টাকার অভাবে বিশ্ববিদ্যালয়ে ভর্তি নিয়ে অনিশ্চয়তা দেখা দেয়।

মঙ্গলবার দুপুরে ডিসি আনজুমান আরা ভর্তি খরচ বাবদ ১১ হাজার টাকা তুলে দেন রিয়াজ হোসেনের হাতে।

মো. রিয়াজ  হোসেন শেখহাটি তপনবাগযুক্ত মাধ্যমিক বিদ্যালয় হতে এসএসসি এবং বসুন্দিয়া আদর্শ ডিগ্রী কলেজ হতে এইচএসসি পাশ করে। রিয়াজের বাবা ইউনুস আলী মোল্লা একজন দিনমজুর। তিন ভাইবোনের মধ্যে বড় রিয়াজ। ছোট দুই বোনের মধ্যে বড়বোনের বিয়ে হয়েছে। ছোট বোন তৃতীয় শ্রেণিতে পড়াশোনা করে।

রিয়াজের চাচা হাবিবুর রহমান বলেন, আমার ভাইয়ের ছেলে রিয়াজ খুবই মেধাবী। এইচএসসিতে তার পড়াশোনার খরচ চলেছে টিউশনি করে। এবছর ঢাকা বিশ্ববিদ্যালয়ে সমাজ কল্যাণ বিভাগে ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হলেও অর্থের অভাবে তার ভর্তি হওয়া অনিশ্চিত ছিল। পরে নড়াইলের ডিসির সঙ্গে দেখা করে তার অসুবিধার কথা জানালে ভর্তিসহ পড়াশোনার দায়িত্ব গ্রহণ করেন ডিসি। এতে আমরা খুব খুশি।

ডিসি আনজুমান আরা বলেন, মেধাবী ছাত্র রিয়াজ আমাদের সন্তান। অর্থের অভাবে অদম্য মেধাবী এই ছাত্রের উচ্চ শিক্ষা বন্ধ হয়ে যাবে সেটা কখনোই কাম্য নয়। আমি জানতে পেরে রিয়াজের পরিবারের সঙ্গে কথা বলেছি। অর্থের অভাবে যাতে পড়াশোনা বন্ধ না হয় সে ব্যবস্থা করা হবে। তার ভর্তির জন্য প্রথমধাপে ১১হাজার টাকা দেয়া হয়েছে। সমাজের বিত্তবান ও দানশীল ব্যক্তিদের সহযোগিতা নিয়েই রিয়াজের উচ্চ শিক্ষার স্বপ্ন পূরণ হবে।

ডেইলি বাংলাদেশ/জেএইচ