রিজেন্ট কেলেঙ্কারি: দুদকে স্বাস্থ্যের সাবেক ডিজিকে জিজ্ঞাসাবাদ

রিজেন্ট কেলেঙ্কারি: দুদকে স্বাস্থ্যের সাবেক ডিজিকে জিজ্ঞাসাবাদ

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১০:৪২ ১৩ আগস্ট ২০২০   আপডেট: ১০:৪৫ ১৩ আগস্ট ২০২০

ডা. আবুল কালাম আজাদ- ফাইল ছবি

ডা. আবুল কালাম আজাদ- ফাইল ছবি

দ্বিতীয় দিনের মতো দুর্নীতি দমন কমিশনে (দুদক) হাজির হয়েছেন স্বাস্থ্য অধিদফতরের সাবেক মহাপরিচালক ডা. আবুল কালাম আজাদ। বিতর্কিত রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান সাহেদের বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে তাকে।

বৃহস্পতিবার সকালে দুদক কার্যালয়ে আসেন সাবেক এই ডিজি। দুদকের পরিচালক শেখ মো. ফানাফিল্যার নেতৃত্বাধীন একটি দল তাকে জিজ্ঞাসাবাদ করেছেন। 

এর আগে, ৬ আগস্ট স্বাস্থ্য খাতের বিভিন্ন অনিয়ম নিয়ে জিজ্ঞাসাবাদের জন্য আজাদসহ পাঁচ কর্মকর্তাকে জরুরি তলব করে দুদক।

দুদক পরিচালক মীর মো. জয়নুল আবেদীন শিবলী স্বাক্ষরিত চিঠিতে আবুল কালাম আজাদকে আগামী ১২ আগস্ট এবং আরেক পরিচালক শেখ মো. ফানাফিল্লাহর স্বাক্ষরিত চিঠিতে তাকে ১৩ আগস্ট কমিশনে হাজির হতে বলা হয়েছে।

চিঠিতে জানা যায়, মাস্ক, পিপিই ইস্যুতে ১২ আগস্ট ও ১৩ আগস্ট রিজেন্ট হাসপাতাল কেলেঙ্কারির অভিযোগে তাকে হাজির হতে বলা হয়েছে।

গত মার্চ মাসে দেশে করোনার  শুরুর পর প্রথমে মাস্ক কেলেঙ্কারির পর থেকেই তাকে নিয়ে সমালোচনা শুরু হয়। এরপর ধীরে ধীরে অনুমোদনহীন রিজেন্ট হাসপাতালের সঙ্গে স্বাস্থ্য অধিদফতরের চুক্তি, জেকেজির মতো প্রতিষ্ঠানের ভুয়া নমুনা পরীক্ষার পর তিনি তীব্র সমালোচনার সম্মুখীন হন।

সমালোচনার মুখে স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক (ডিজি) আবুল কালাম আজাদ গত ২১ জুলাই জনপ্রশাসন মন্ত্রণালয়ে পদত্যাগপত্র জমা দেন। এরপর তার পদত্যাগপত্র গ্রহণ করে চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল করে প্রজ্ঞাপন জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়।

ডেইলি বাংলাদেশ/আরএইচ