রাহীর আঘাতের পর জিম্বাবুয়ের রক্ষণাত্মক শুরু

রাহীর আঘাতের পর জিম্বাবুয়ের রক্ষণাত্মক শুরু

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১১:২৯ ২২ ফেব্রুয়ারি ২০২০  

ফাইল ফটো

ফাইল ফটো

সফরকারী জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের একমাত্র টেস্টে মুখোমুখি বাংলাদেশ। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ে নেমেছে জিম্বাবুয়ে। 

জিম্বাবুয়ের হয়ে ব্যাটিং উদ্বোধন করেন প্রিন্স মাসভাউরে ও কেভিন কাসুজা। ইনিংসের শুরুতেই জিম্বাবুয়েকে চেপে ধরে বাংলাদশের বোলাররা। প্রথম ছয় ওভারে কোনো রানই নিতে পারেননি মাসভাউরে-কাসুজা। সপ্তম ওভারের প্রথম বলে চার মেরে রানের খাতা খোলেন মাসভাউরে। 

পরের ওভারেই ব্রেক থ্রু এনে দেন আবু জায়েদ রাহী। ২৪ বলে ২ রান করা কেভিন কাসুজাকে স্লিপে নাঈম হাসানের তালুবন্দি করেন রাহী। কাসুজার বিদায়ের মাসভাউরের সঙ্গে দেখেশুনে খেলতে শুরু করেন অথিনায়ক ক্রেইগ আরভিন। 

বাংলাদেশের বোলারদের আর কোনো সুযোগ না দিয়ে রক্ষণাত্মকভাবে খেলছেন তারা। এই রিপোর্ট লেখা পর্যন্ত ২৮ ওভার শেষে ১ উইকেটে সফরকারীদের সংগ্রহ ৬৯ রান। ৯১ বলে ৩৯ রানে ব্যাট করছেন মাসভাউরে। অপরপ্রান্তে ৫৩ বলে ২১  রানে অপরাজিত আছেন অধিনায়ক ক্রেইগ আরভিন। 

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক, মোহাম্মদ মিথুন, লিটন দাস, মুশফিকুর রহিম, তাইজুল ইসলাম, আবু জায়েদ রাহী, এবাদত হোসেন ও নাঈম হাসান। 

জিম্বাবুয়ে একাদশ: প্রিন্স মাসভাউরে, কেভিন কাসুজা, ক্রেইগ আরভিন, ব্রেন্ডন টেইলর, টিমিসেন মারুমা, সিকান্দার রাজা, রেগিস চাকাবা, ডোনাল্ড ত্রিপানো, ভিক্টর নিয়াউচি, এইন্সলে এন্দোলভু, চার্লটন ও শুমা। 

ডেইলি বাংলাদেশ/এম