Alexa রাস্তায় চলছে কাঠের বাইক, নেই দূষণের ভয় 

রাস্তায় চলছে কাঠের বাইক, নেই দূষণের ভয় 

ফিচার ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১০:৪০ ২৩ জুলাই ২০১৯   আপডেট: ১০:৪২ ২৩ জুলাই ২০১৯

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

কাঠের তৈরি বাইক! তাজ্জব ব্যাপার বটে। তবে কীভাবে চলে এটি? এ নিয়ে নিশ্চয়ই আপনাদের কৌতূহলের কমতি নেই! বিশ্ববাসীকে চমক দিয়ে এমনই কাঠের বাইক বাজারে এসেছে। এ বাইক যে সে বাইক নয়। দেখতেও যেমন ইউনিক তেমনই এর বিশেষত্বও অবাক করে দেবে ছোট থেকে বড় সকলকে। এমনকি বাইক প্রীতি যদি নাও থাকে তাহলেও আপনাকে রীতিমতো দাঁড়িয়ে থেকে দেখতে হবে এই যানকে? ছবি দেখেই নিশ্চয় তা আন্দাজ করতে পারছেন। চলুন এবার এই বাইকের খুঁটিনাটি একটু জেনে নেয়া যাক-

সবার কাছেই রয়েছে কাঠের বাইকএকেবারে কাস্টমাইজড এই বাইকগুলো। পছন্দের সিংহ, ঘোড়া বা ড্রাগন যা প্রাণে চায় সেই রূপেই পাবেন এই কাঠের বাইক৷ ফিলিপিন্সের আদিবাসীদের তৈরি এই বাইকে রয়েছে কাঠের প্যাডেল। পাহাড়ি এলাকায় তারা সানন্দে চালায় এই বাইক। নেই মাথায় হেলমেট, নেই কোনো কিছু। অনেক সময় তারা নিজস্ব পোশাকেও উঠে পড়ে তাদের প্রিয় কাঠের বাইকে।

শুধু সেখানকার আদিবাসীরাই নয়, পর্যটকরাও এই বাইক চালাতে আগ্রহীতাদের বিশ্বাস, গাছ, পাহাড় এমনই প্রাকৃতিক বিষয়ে মধ্যে ভগবানের বসবাস। তাই তারা এসব কিছুকে মানে এবং শ্রদ্ধাও করে। জীবনযাত্রা কষ্টের হলেও তারা খুশি অল্পেতে। তাদেরই তৈরি এই কাঠের বাইকের ছবি এখন জায়গা করে নিয়েছে সোশ্যাল মিডিয়া থেকে সংবাদ মাধ্যমেও।

ডেইলি বাংলাদেশ/জেএমএস

Best Electronics
Best Electronics