ওজনে কম দেয়ায় স্বপ্ন ও মিনা বাজারকে জরিমানা 

ওজনে কম দেয়ায় স্বপ্ন ও মিনা বাজারকে জরিমানা 

নিজস্ব প্রতিবেদক  ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৪:৩৮ ২ মে ২০২০   আপডেট: ১৬:৩৮ ২ মে ২০২০

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের অভিযান। ছবি: ডেইলি বাংলাদেশ

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের অভিযান। ছবি: ডেইলি বাংলাদেশ

রাজধানীর রামপুরার বনশ্রী এলাকায় পেঁয়াজ ও আদায় ওজনে কম দেয়ার অপরাধে মিনা বাজার ও স্বপ্ন সুপার শপকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

শনিবার সকালে এ অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক মো. আবদুল জব্বার মন্ডল।

অভিযান প্রসঙ্গে আবদুল জব্বার বলেন, পেঁয়াজ ও আদায় ওজনে কম দেয়ার অপরাধে মিনা বাজারকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।এছাড়া পচা শাকসবজি বিক্রির উদ্দেশ্যে সংরক্ষণ করায় স্বপ্নকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

তিনি আরো বলেন, এছাড়াও নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য তালিকা যথাযথভাবে প্রদর্শন না করা এবং মেয়াদোত্তীর্ণ পাউরুটি, কেক বিক্রির উদ্দেশ্যে সংরক্ষণ করায় শুভেচ্ছা জেনারেল স্টোরকে ৫ হাজার টাকা ও পেমেন্টলেস সার্ভিসকে ১০ হাজার টাকাসহ মোট ৪ প্রতিষ্ঠানকে ৫৫ হাজার টাকা জরিমানা করা হয়। 

মো. আবদুল জব্বার মন্ডল বলেন, অভিযানে স্বরাষ্ট্র মন্ত্রণালয়, খাদ্য মন্ত্রণালয়, কৃষি মন্ত্রণালয় এবং সিটি কর্পোরেশনের প্রতিনিধিরা সহায়তা করেন। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে। 

প্রসঙ্গত, বাণিজ্য মন্ত্রণালয়ের মন্ত্রী টিপু মুনশি ব্যক্তিগতভাবে বাজার তদারকির খোঁজ-খবর নিচ্ছেন এবং প্রয়োজনীয় দিকনির্দেশনা দিচ্ছেন। ভোক্তা স্বার্থ সংরক্ষণে বাণিজ্য মন্ত্রণালয়াধীন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর বদ্ধপরিকর।

ডেইলি বাংলাদেশ/ইএ/জেডআর/টিআরএইচ