‘রান না পেলে এটাই হতো আমার শেষ ম্যাচ’

‘রান না পেলে এটাই হতো আমার শেষ ম্যাচ’

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৪:৫৮ ৯ আগস্ট ২০২০  

জস বাটলার

জস বাটলার

ম্যানচেস্টার টেস্টে কী দারুণ একটা দিনই না কাটিয়েছেন ইংলিশ ব্যাটসম্যান জস বাটলার! মূলত তার ও ক্রিস ওকসের ব্যাটে ভর করে প্রায় হারতে বসা এক ম্যাচে জয় পেয়েছে স্বাগতিক ইংল্যান্ড। ম্যাচ শেষে বাটলার জানিয়েছেন, ম্যাচজয়ী ইনিংস না খেললে ম্যানচেস্টার টেস্টই হয়তো তার ক্যারিয়ারের শেষ টেস্ট হতো। 

পাকিস্তানের দেয়া ২৭৭ রানের লক্ষ্য তাড়া করতে নেমে মাত্র ১১৭ রানেই পাঁচ উইকেট হারিয়েছিল ইংল্যান্ড। শাহিন শাহ আফ্রিদি, নাসিম শাহ ও ইয়াসির শাহের সামনে দাঁড়াতেই পারছিলেন না ইংলিশ ব্যাটসম্যানরা।

এমন অবস্থায় ৭৫ রানের একটি দর্শনীয় ইনিংস খেলেন উইকেটকিপার ব্যাটসম্যান বাটলার। এছাড়া অলরাউন্ডার ওকস করেন হার না মানা ৮৪ রান। দুজনের এমন ইনিংসের কল্যাণে মাত্র তিন উইকেট হাতে রেখে জয় পায় ইংল্যান্ড। 

১০১ বলে খেলা বাটলারের এমন ইনিংস সবারই প্রশংসা কুড়িয়েছে। তবে অনেক লড়াই করেই ইনিংস বড় করেছেন বলে জানিয়েছেন বাটলার। গত ১৫ ইনিংসে মাত্র একবার পঞ্চাশোর্ধ্ব ইনিংসের দেখা পেয়েছিলেন তিনি। ফলে দল থেকে তাকে বাদ দেয়ার দাবীও উঠেছিল জোরেশোরে। 

সব মিলিয়ে কঠিন পরিস্থিতিতেই ব্যাট করেছেন বাটলার। ফলে এই টেস্টকে ক্যারিয়ারের শেষ ম্যাচ হিসেবে বিবেচনা করেছিলেন তিনি। ম্যাচ শেষে বাটলার বলেন, আমার মাথায় ছিল আমি পারফর্ম করতে পারছি না। এর আগে বেশ কিছু সুযোগ আমি হাতছাড়া করেছি। 

এই উইকেটকিপার ব্যাটসম্যান যোগ করেন, এই পর্যায়ে খেললে আপনি সুযোগ হাতছাড়া করতে পারেন না! আপনাকে ভালো করতেই হবে। এটা বেশ ভালোভাবে আমার মাথায় ছিল। আমি ভেবে নিয়েছিলাম, আমি যদি এই ম্যাচে রান করতে না পারি তাহলে এটাই আমার শেষ ম্যাচ। 

ডেইলি বাংলাদেশ/এএল