রাতে ডিউটি শেষে ফেরার পথে গার্মেন্টস কর্মীকে পালাক্রমে ধর্ষণ

রাতে ডিউটি শেষে ফেরার পথে গার্মেন্টস কর্মীকে পালাক্রমে ধর্ষণ

কুমিল্লা প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৫:৩৩ ৮ জুলাই ২০২০   আপডেট: ১৫:৪৮ ৮ জুলাই ২০২০

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

রাতে ডিউটি শেষে বাসায় ফিরছিলেন এক নারী গার্মেন্টসকর্মী। ফিরতি পথই কাল হলো তার। হারাতে হলো সর্বস্ব। তিন নরপশুর লালসার শিকার হলেন ওই গার্মেন্টসকর্মী।

মহাসড়কের পাশ দিয়ে হেঁটে বাসায় ফেরার সময় তিন যুবক ওই গার্মেন্টসকর্মীর মুখ চেপে একটি ঝোপে নিয়ে পালাক্রমে ধর্ষণ করেন। বর্বরতার এখানে শেষ নয়, ধর্ষণ শেষে ওই তিন যুবক ধর্ষিতার মোবাইল ফোনটিও ছিনিয়ে নেয়।

ন্যাক্কারজনক এ ঘটনাটি ঘটেছে কুমিল্লার দেবিদ্বারে। 

গত সোমবার রাত সাড়ে ৯টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক সংলগ্ন কুমিল্লার চান্দিনা ও দেবীদ্বার উপজেলার সীমান্তবর্তী এলাকা বাগুর শান্তিনগর এলাকায় এ ঘটনা ঘটে। মঙ্গলবার দেবীদ্বার থানায় এ ঘটনায় মামলা করেন ধর্ষিতা।

এ ঘটনায় অভিযুক্ত তিন যুবককে ঘটনার রাতেই পুলিশ অভিযান চালিয়ে আটক করতে সক্ষম হয়েছে।

আটকরা হলেন ভোলার লালমোহন উপজেলার বাসিন্দা মোহাম্মদ আলীর ছেলে খোকন, কুমিল্লার দেবীদ্বার উপজেলার ভৈষেরকুট গ্রামের ফরিদুর রহমানের ছেলে আব্দুল মান্নান । তারা উভয়ই চান্দিনার বেলাশহর গ্রামে ভাড়ায় বসবাস করেন। অপরজন হলেন চান্দিনা উপজেলার বেলাশহর গ্রামের কালু মিয়ার ছেলে ফরিদ।

স্থানীয় সূত্রে জানা যায়, চান্দিনা উপজেলার মাইজখার ইউপির বাসিন্দা ওই নারী  বেলাশহর এলাকার ‘ডেনিম’ গার্মেন্টসে চাকরি করেন। বাড়ি থেকে যাতায়াত করে চাকরি করা সম্ভব না হওয়ায় পার্শ্ববর্তী দেবীদ্বার উপজেলার বাগুর গ্রামে ভাড়ায় বসবাস করেন। সোমবার রাত ৯টায় ডিউটি শেষে বাসায় ফিরছিলেন তিনি। মহাসড়কের পাশ দিয়ে হেঁটে বাসায় ফেরার সময় তিন যুবক তাকে ধরে নিয়ে নির্জন ঝোপে পালাক্রমে ধর্ষণ করে।

চান্দিনা থানার ওসি মো. আবুল ফয়সল বলেন, ঘটনাস্থলটি চান্দিনা বাজারের সন্নিকটে হলেও তা দেবীদ্বার থানাধীন বাগুর শান্তিনগর এলাকায় ঘটেছে। তারপরও আমরা ঘটনাটি মোবাইল ফোনে শোনার সঙ্গে সঙ্গে আমি ও আমার থানা এসআই নোমানকে সঙ্গে নিয়ে অভিযান চালিয়ে তিন ধর্ষককে আটক করি এবং মোবাইল ফোনটিও উদ্ধার করি। ভোরে আটকদের দেবীদ্বার থানা পুলিশের কাছে হস্তান্তর করি।

এ ব্যাপারে দেবীদ্বার থানার ওসি জহিরুল আনোয়ার বলেন, এ ঘটনায় ভিকটিম নিজেই বাদী হয়ে থানায় একটি ধর্ষণ মামলা করেন। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ধর্ষকেরা ধর্ষণের কথা স্বীকার করেছে।

ডেইলি বাংলাদেশ/জেএইচ